অবসর নিয়ে ভাবছেন না শোয়েব মালিক

অবসর নিয়ে ভাবছেন না শোয়েব মালিক
শোয়েব মালিক পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার। ১৯৯৯ সালে পাকিস্তানের হয়ে তার অভিষেক হয়েছিল। গেল ২২ বছর ধরে তিনি ক্রিকেট খেলে যাচ্ছেন। সবশেষ খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। অনেকে ধরে নিয়েছিলেন বিশ্বকাপ শেষে তিনি অবসর ঘোষণা করবেন।

কিন্তু না। অবসর নেননি। বিশ্বকাপ শেষ করেই বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন। বয়স ৩৯ হলেও অবসর নিয়ে এখনো ভাবছেন না। বর্ষীয়ান এই ক্রিকেটার মনে করছেন তিনি এখনো যথেষ্ট ফিট আছেন এবং খেলা চালিয়ে যাবেন।

‘আমি মনে করি এখনো আমি যথেষ্ট ফিট। আমি এখনই অবসর নিয়ে ভাবছি না। খেলা চালিয়ে যাবো।’

বিশ্বকাপে মালিক ৬ ম্যাচে মাঠে নেমে ১০০ রান করেছিলেন। গড় ছিল ৫০০ এবং স্ট্রাইক রেট ছিল ১৮১.৮১। বিশ্বকাপে পাকিস্তানের ক্রিকেটার হিসেবে দ্রুততম হাফ সেঞ্চুরিও করেছিলেন বিশ্বকাপে। তবে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ খেলে কোনো রান করতে পারেননি।

২০০১ থেকে ২০১৫ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ৩৫টি টেস্টে ১ হাজার ৯৮ রান করেছেন তিনি। হাফ সেঞ্চুরি ৮টি এবং সেঞ্চুরি ৩টি। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ২৪৫।

১৯৯৯ থেকে ২০১৯ সাল পর্যন্ত তিনি ২৮৭টি ওয়ানডে খেলেছেন। রান করেছেন ৭ হাজার ৫৩৪টি। সেঞ্চুরি আছে ৯টি। হাফ সেঞ্চুরি ৪৪টি। সর্বোচ্চ সংগ্রহ ১৪৩।

২০০৬ থেকে ২০২১ পর্যন্ত পাকিস্তানের হয়ে ১২৪টি টি-টোয়েন্টি খেলে রান করেছেন ২ হাজার ৪৩৫টি। হাফ সেঞ্চুরি ৯টি। কোনো সেঞ্চুরি নেই। সর্বোচ্চ সংগ্রহ ৭৫।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়