নারায়ণগঞ্জে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

নারায়ণগঞ্জে বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী
নারায়ণগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও লকডাউন বাস্তবায়নের পর এবার অভুক্তদের বাড়িতে খাদ্য সহায়তা দেয়া শুরু করেছে সেনাবাহিনী। রোববার (১৯ এপ্রিল) সদর উপজেলার ফতুল্লা লামাপাড়া এলাকায় এই সেবা কার্যক্রম শুরু করেন।

সেনা কর্মকর্তারা জানান, গত ২৪ মার্চ থেকেই নারায়ণগঞ্জে সঙ্গরোধে কাজ করছে সেনাবাহিনী। টহল কার্যক্রমসহ বিভিন্ন পাড়া মহল্লায় মানুষকে সচেতন করার পাশাপাশি করোনা প্রতিরোধক সামগ্রী বিতরণও করছেন। তবে লকডাউন পরিস্থিতিতে ঘরবন্দি মানুষের খাদ্য সংকটের বিষয়টি উপলব্ধি করে হতদরিদ্র মানুষদের খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ নেন।

বাংলাদেশ সেনাবাহিনীর ৪৫ এম.এল.আর.এস এর ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর আহসানউজ্জামান জানান, নারায়ণগঞ্জে এখন পর্যন্ত যে সকল এলাকায় ত্রাণ বা খাদ্য সহযোগিতা পৌঁছায়নি সে বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে। সেই তথ্যের ভিত্তিতে রোববার থেকে কুতুবপুর এলাকার একেবারেই নিম্নশ্রেণির মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী নিজেরাই পৌঁছে দিবেন। এতে করে একেকটি পরিবারের অন্তত পনের থেকে বিশ দিনের খাবারের চাহিদা পূরণ হবে বলে তিনি আশা প্রকাশ করেন। পর্যায়ক্রমে জেলার অন্যান্য এলাকাগুলোতেও খাদ্য সহায়তা প্রদান করবে সেনাবাহিনী।

এ উদ্যোগ বাস্তবায়নে ফতুল্লার লামাপাড়া এলাকার বেশ কিছু বাড়িতে ১০ কেজি চাল, ৫ কেজি ডাল, তেল, আলু, পেঁয়াজ ও সাবানসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়। একইসঙ্গে তাদের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য যার যার ঘরে থাকতে অনুরোধও করেন সেনা কর্মকর্তারা।

তিনি আরও বলেন, মানুষকে ঘরে রাখার জন্য তাদের খাদ্যের নিশ্চয়তা জরুরি। তাদের খাদ্য সংকট দূর করতেই সেনাবাহিনীর এই প্রচেষ্টা। এতে করে সাধারণ মানুষ আস্থা অর্জনের পাশাপাশি সেনাবাহিনীর সাথে আন্তরিক সম্পর্ক তৈরি হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা