২১ মিলিয়ন ডলার বৈদেশিক ঋণ পেল লংকাবাংলা ফাইন্যান্স

২১ মিলিয়ন ডলার বৈদেশিক ঋণ পেল লংকাবাংলা ফাইন্যান্স
দেশের অন্যতম শীর্ষস্থানীয় নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড সম্প্রতি দুটি বৈদেশিক মুদ্রা ঋণ গ্রহণ করেছে। প্রতিষ্ঠানটিকে ফাইন্যান্সিং ফর হেলদিয়ার লাইভস ডিএসি (Financing for Healthier Lives DAC) ৫ মিলিয়ন ডলার ও রেস্পন্সএবিলিটি ইনভেস্টমেন্ট এজি পরিচালিত পাঁচটি ফান্ড আরো ১৬ মিলিয়ন ডলার ঋণ প্রদান করে। উল্লেখিত বৈদেশিক ঋণ গ্রহণের আগে লংকাবাংলা বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণ করে।

ঋণ থেকে প্রাপ্ত অর্থ মূলত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ এবং সামাজিকভাবে ইতিবাচক প্রভাব ফেলে এরকম প্রকল্পে অর্থায়নে ব্যবহৃত হবে।

‘ফাইন্যান্সিং ফর হেলদিয়ার লাইভ্স’ ঋণ প্রদানের লক্ষ্যে সোশ্যাল বন্ড ইস্যুর জন্যে আয়ারল্যান্ডে প্রতিষ্ঠিত একটি স্পেশাল পারপাস ভেহিকেল (এসপিভি)। অন্যদিকে, ‘রেস্পন্সএবিলিটি ইনভেস্টমেন্ট এজি’ একটি সুইজারল্যান্ডভিত্তিক ইম্প্যাক্ট ইনভেস্টমেন্ট ম্যানেজার।

ইতোপূর্বে চলতি বছরের মে মাসে লংকাবাংলা ব্লুঅরচার্ড মাইক্রোফাইন্যান্স ফান্ড থেকে ১৫ মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা ঋণ পেয়েছে। তা ছাড়াও প্রতিষ্ঠানটি ২০১৯ সালে ইসলামিক করপরেশন ফর দি ডেভলপমেন্ট অফ দি প্রাইভেট সেক্টর থেকে ২০ মিলিয়ন ডলার অর্থায়ন গ্রহণ করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত