উন্নয়ন কর্মকাণ্ডে গতি বৃদ্ধির নির্দেশ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক, অর্থ সংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-১১-২২ ১৬:২৩:৫৮

করোনার কারণে যে ব্যাকলক হয়েছে, তা কাটিয়ে উন্নয়ন কর্মকাণ্ড আগের অবস্থায় নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২২ নভেম্বর) মন্ত্রিসভা বৈঠকে তিনি এ নির্দেশ দেন। বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এর আগে সকালে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে তিনি এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা বৈঠকে যোগ দেন।

এজেন্ডার বাইরে প্রধানমন্ত্রীর কোনো নির্দেশনা ছিল কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘যেহেতু কোভিড সংক্রমণের ২ বছর হয়ে গেছে। সেজন্য আমাদের একটা প্রোটোকলও ডেভেলপ হয়ে গেছে। সুতরাং সবাইকে আরেকটু এনহ্যান্স কাজ করে আমাদের ব্যাকলক যদি থাকে সেটা। ডেভেলপমেন্ট ফেইজটা আগের মতো নিয়ে যেতে হবে।’

‘শুধু ডেভেলপমেন্ট না। সব ধরনের কাজ। যাতে আমাদের গ্রোথ রেটসহ সবকিছু যেন কোভিডের আগের রেটে ছিল, সেখান থেকে আবার প্রোগ্রেস করতে পারি।’

কোন কোন খাতে গুরুত্ব দিতে বলা হয়েছে- জানতে চাইলে তিনি বলেন, ‘সবাইকে। যে ভাল করেছে তাকেও বলা হচ্ছে।’

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।