সেনা অভিযানে ১৮ লাখ টাকার ভারতীয় ওষুধ জব্দ

সেনা অভিযানে ১৮ লাখ টাকার ভারতীয় ওষুধ জব্দ
সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধ পথে নিয়ে আসা বিভিন্ন ধরনের ভারতীয় ওষুধ জব্দ করেছে সিন্ধুকছড়ি সেনা জোন। জব্দকৃত ওষুধের আনুমানিক বাজারমূল্য ১৮ লাখ টাকার বেশি।

রোববার (২১ নভেম্বর) বিকেলের দিকে গুইমারা সেনা রিজিয়নের এমপি চেকপোস্টের সামনে যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে এসব ভারতীয় ওষুধ জব্দ করা হয়।

জানা গেছে, সরকারি ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধপথে আনা ভারতীয় ওষুধগুলো খাগড়াছড়ি থেকে ফেনীগামী একটি যাত্রীবাহী বাসে (ফেনী-জ-০৫-০০০৫) পাচার হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. নিজাম উদ্দিনের নেতৃত্বে গুইমারা সেনা রিজিয়নের এমপি চেকপোস্টে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এ সময় বাসে তল্লাশি চালিয়ে সাত কার্টুন ভারতীয় ওষুধ জব্দ করা হয়।

তবে এসময় ওষুধ পাচারের সঙ্গে জড়িত কাউকে খুঁজে পাওয়া যায়নি। সন্ধ্যার দিকে জব্দকৃত ভারতীয় ওষুধ গুইমারা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওষুধগুলো থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

যেকোনো মূল্যে চোরাকারবারীদের প্রতিহত করার ঘোষণা দিয়ে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে: কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক বলেন, চুরি, ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম ও চাঁদাবাজিসহ সব অপরাধ বন্ধে সেনাবাহিনী বদ্ধপরিকর। জব্দকৃত ভারতীয় ওষুধের বাজারমূল্য ১৮ লাখ টাকার বেশি বলেও জানান তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা