ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে অগ্নিনির্বাপণ মহড়া

ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে অগ্নিনির্বাপণ মহড়া
কর্মক্ষেত্রে কর্মকর্তাদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার নিরবচ্ছিন্ন প্রচেষ্টার অংশ হিসেবে ঢাকায় প্রধান কার্যালয়ে অগ্নিনির্বাপণ এবং জরুরি অবস্থায় দ্রুত ভবন ত্যাগের মহড়া সম্পন্ন করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।

গত ২৮ অক্টোবর ২০২১ এই আয়োজনে সহযোগিতায় ছিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ। ফায়ার বিভাগের কর্মকর্তারা ব্যাংকের কর্মকর্তাদেরকে অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার, প্রাথমিক চিকিৎসা এবং আগুন নিয়ন্ত্রণ ও সুরক্ষার উত্তম পদ্ধতি সম্পর্কে অবগত করেন।

এই কার্যক্রমের বিষয়ে ব্র্যাক ব্যাংকের হেড অব জেনারেল সার্ভিসেস ব্রিগেডিয়ার জেনারেল তুষার কান্তি চাকমা (অব:) বলেন, “ব্র্যাক ব্যাংক এ আমরা বিশ্বাস করি, আমাদের কর্মকর্তারাই আমাদের সবচেয়ে বড় সম্পদ এবং সেজন্য তাদের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়গুলো সব সময়ই অগ্রাধিকার পায়। কর্মক্ষেত্রে আমাদের কর্মকর্তাদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সবসময় সতর্ক থাকি। আমাদের বিশ্বাস এই ধরনের মহড়া সংকটের সময়ে জীবন বাঁচাতে সহায়তা করে। তাই আমরা নিয়মিত সারা বাংলাদেশ জুড়ে আমাদের সকল কার্যালয়ে ফায়ার ড্রিল পরিচালনা করি। আমাদের কর্মকর্তাবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে এই মহড়ায় অংশ নিয়ে ফায়ার সার্ভিস বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে অগ্নিকাণ্ডে নিরাপত্তা ও জীবনরক্ষার কৌশল জানতে যে আগ্রহ দেখিয়েছেন, সেটি আমাদের জন্য অনেক বেশি উৎসাহের।”

একটি মূল্যবোধ-ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক সবসময়ই কর্মকর্তাদের কল্যাণকে প্রাধান্য দেয় এবং কর্মক্ষেত্রে তাদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতির অংশ হিসেবে সকল অফিসে নিয়মিত ফায়ার ড্রিলের আয়োজন করে থাকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন