ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কাছে ত্রাণ পৌঁছে দিলো সেনাবাহিনী

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কাছে ত্রাণ পৌঁছে দিলো সেনাবাহিনী
করোনাভাইরাস পরিস্থিতিতে পার্বত্য জেলা বান্দরবানের বিভিন্ন দূর্গম এলাকায় বেসামরিক প্রশাসনের অনুরোধে হেলিকপ্টারে করে ৩৬০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারের কাছে তিন হাজার ৭২০ কেজি সরকারি ত্রাণসামগ্রী পৌঁছে দিয়েছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে আর্মি এভিয়েশনের একটি বিশেষ হেলিকপ্টারযোগে এসব ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ ও সাবান। বান্দরবান জেলার রুমা উপজেলা এবং থানচি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে স্থানীয় হেডম্যান, কারবারি ও জনপ্রতিনিধিদের মাধ্যমে এই ত্রাণ বিতরণ করা হয়। এ সময় বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান, মেজর ইফতেখারসহ স্থানীয় হেডম্যান এবং কারবারিরা উপস্থিত ছিলেন।

বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান বলেন, ‘শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন— এই মূলমন্ত্রকে সামনে রেখে সেনাবাহিনী পার্বত্য চট্রগ্রামে দীর্ঘদিন যাবৎ দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে সন্ত্রাস দমন অভিযানের পাশাপাশি স্থানীয় বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সব মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা