কোটি টাকার বিদেশি বিনিয়োগ পেল পালস টেক

কোটি টাকার বিদেশি বিনিয়োগ পেল পালস টেক
ডিজিটাল স্বাস্থ্যসেবা ইকোসিস্টেম বিকাশের লক্ষ্যে প্রি-সিডস ফান্ড থেকে ১ লাখ ২০ হাজার ডলারের ফান্ড সংগ্রহ করেছে বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান পালস টেক লিমিটেড। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ১ কোটি ৩ লাখ ১৩ হাজার ৯০০ টাকা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, দেশে ক্রমবর্ধমান ডিজিটাল স্বাস্থ্যসেবার যুগে স্থানীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থায় রুপান্তর করতে বিনিয়োগ উন্নীত করেছে পালস টেক।

প্রতিষ্ঠানটি স্বাস্থ্যসেবার জন্য একটি সুপার অ্যাপ্লিকেশন চালুর জন্য কাজ করছে যা এক প্লাটফর্মে চিকিৎসা পরিষেবার সব সুবিধা দেবে।

পালস টেক লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আরেফিন রাফি আহমেদ বলেন, "আমাদের লক্ষ্য হল একটি নতুন ডিজিটাল স্বাস্থ্যসেবা ইকোসিস্টেম তৈরি করা যা মানুষকে সবচেয়ে বেশি উপকৃত করে।"

প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও কাজী আশিকুর রসুল বলেন, "কোভিড-১৯ মহামারীর সময়ে, আমরা ডিজিটাল পরিষেবার প্রয়োজনীয়তা এবং চাহিদা বৃদ্ধি দেখেছি। ওয়ান-স্টপ হেলথ কেয়ার সলিউশন দেওয়ার জন্য, আমরা আমাদের আসন্ন স্বাস্থ্যসেবা সুপার অ্যাপে উত্তেজনাপূর্ণ পণ্য এবং পরিষেবা নিয়ে আসবে।"

পালস টেক আফ্রিকা এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে ডিজিটাল স্বাস্থ্যসেবা ইকোসিস্টেম চালু করেছে বলেও জানান কাজী আশিকুর রসুল।

এছাড়াও ওষুধ নির্দেশক অ্যাপ "MedBook," ফার্মেসি ম্যানেজমেন্ট অ্যাপ “MediPOS'', ডাক্তার-রোগী ব্যবস্থাপনা, চিকিৎসা পরিষেবা ডিরেক্টরি তৈরিতে কাজ করছে প্রতিষ্ঠানটি। এসব অ্যাপ ব্যবহার করে যে কেউ সহজেই স্বাস্থ্যসেবা পাবে।

করোনা মহামারি চলাকালে ‘কোভিড ২৪৭’ চালু করে যেখানে মহামারি সম্পর্কিত জরুরি চিকিৎসা তথ্য ও পরিষেবা প্রদান করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়