বিশ্বে করোনায় সংক্রমণ-মৃত্যু বেড়েছে

বিশ্বে করোনায় সংক্রমণ-মৃত্যু বেড়েছে
বিশ্বে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় ৭ হাজার ১১২ জনের মানুষের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৮১২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫১ লাখ ২৯ হাজার ২২৫ জন ও আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২৫ কোটি ৫০ লাখ ৫৬ হাজার ৫৯৮ জনে।

বুধবার (১৭ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এ তথ্য পাওয়া গেছে।

আগের ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ৫ হাজার ৩১৫ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছিল ৪ লাখ ৬ হাজার ২৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৮৫৯ জন এবং মারা গেছেন ১ হাজার ২৫০ জন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৪ কোটি ৮১ লাখ ৫৯ হাজার ১৮৮ জন এবং মারা গেছেন ৭ লাখ ৮৬ হাজার ২২৯ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৪০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৮১৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯১ লাখ ৪৫ হাজার ৯১২ জন এবং মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৫৭ হাজার ৮৩৭ জনের।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৯ হাজার ৯৮৫ জন এবং মারা গেছেন ২৯৯ জন। একই সময়ে যুক্তরাজ্যে আক্রান্ত ৩৭ হাজার ২৪৩ জন এবং মারা গেছেন ২১৪ জন।

আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯১৮ জন এবং মারা গেছেন ১৪০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ৬৫ হাজার ৬৮৪ জন এবং মোট মারা গেছেন ৬ লাখ ১১ হাজার ৫২৪ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৪ লাখ ৫৬ হাজার ৪০১ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৩ হাজার ৮৫২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৩৪ জন, তুরস্কে ২২৭ জন, ইউক্রেনে ৮৩৮ জন, পোল্যান্ডে ২৮২ জন এবং মেক্সিকোতে ৫৭ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৫ হাজার ৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৩ কোটি ৫ লাখ ৭৫ হাজার ২৬১ জন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া