বাংলাদেশ সিরিজে পাকিস্তান টেস্ট দলে ইমাম

বাংলাদেশ সিরিজে পাকিস্তান টেস্ট দলে ইমাম
ইমামের সঙ্গে ডাক পেয়েছেন স্পিনার বিলাল আসিফ ও মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম। এদের জায়গা দিতে সরে দাঁড়াতে হয়েছে ইয়াসির শাহ, হারিস রাউফ ও শাহনাওয়াজ দাহানিকে।

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাবর আজমের নেতৃত্বে দলে ফিরেছেন ওপেনার ইমাম উল হক।

ইমামের সঙ্গে ডাক পেয়েছেন স্পিনার বিলাল আসিফ ও মিডল অর্ডার ব্যাটসম্যান কামরান গুলাম। এদের জায়গা দিতে সরে দাঁড়াতে হয়েছে ইয়াসির শাহ, হারিস রাউফ ও শাহনাওয়াজ দাহানিকে।

সোমবার (১৫ নভেম্বর) গণমাধ্যমে পিসিবির প্রধান নির্বাচক মুহাম্মদ ওয়াসিম বলেন, ‘আমাদের দলে চারজন ফাস্ট বোলার আগে থেকেই ছিল। যে কারণে আমরা হারিস রাউফ ও শাহনাওয়াজ দাহানিকে টি-টোয়েন্টির পর কায়েদ-ই-আজম ট্রফি ও অস্ট্রেলিয়া সফরের প্রস্তুতির জন্য পাকিস্তান যেতে দিচ্ছি।’

দলে ফেরা ইমাম উল হক ২০১৯ সালের নভেম্বরে সবশেষ জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেলেন। এরপর ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করার পুরস্কার পেলেন তিনি।

এরই মধ্যে ঢাকায় অনুশীলন শুরু করেছে বাবর আজমের অধীনে থাকা টি-টোয়েন্টি স্কোয়াড। টেস্ট স্কোয়াডে বাড়তি সদস্যরা সামনের সপ্তাহে দলের সঙ্গে যোগ দেবেন।

২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু হচ্ছে সিরিজের প্রথম টেস্ট। ঢাকায় দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর। বাংলাদেশের পর অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান যে কারণে সিরিজটিকে গুরুত্বের সঙ্গে নিচ্ছে তারা।

ওয়াসিম বলেন, ‘নিজেদের মাঠে বাংলাদেশ অত্যন্ত শক্তিশালী দল। কিন্তু আমাদেরও সেই দক্ষতা, প্রতিভা ও অভিজ্ঞতা আছে ভালো খেলা। আমরা বাংলাদেশের বিপক্ষে ভালো খেলার ছন্দ নিয়ে অস্ট্রেলিয়া যেতে চাই। আমরা জানি যে দুটো সিরিজই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত।’

পাকিস্তান টেস্ট দল: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শাফিক, আবিদ আলি, আজহার আলি, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলি, ইমাম উল হক, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নাওয়াজ, নাসিম শাহ, নুমান আলি, সাজিদ খান, সারফ্রাজ আহমেদ, সাউদ শাকিল, শাহিন আফ্রিদি, জাহিদ মাহমুদ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়