সিঙ্গাপুরে ১৬৫৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত

সিঙ্গাপুরে ১৬৫৩ বাংলাদেশি করোনায় আক্রান্ত
সিঙ্গাপুরে নতুন করে ৭২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩৪৪ জনই বাংলাদেশি। বৃহস্পতিবার ৩৪৪ জনসহ এখন পর্যন্ত দেশটিতে মোট ১৬৫৩ জন বাংলাদেশি মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৪২৭ জন৷ আজ আরও ৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন৷ এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬৮৩ জন। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে দশজনের মৃত্যু হয়েছে৷ তবে করোনাভাইরাস পজিটিভ ফলাফল পাওয়ার আগেই আরও দুইজনের মৃত্যু হয়েছে।

বুধবার ২৫৬, মঙ্গলবার ১৭১, সোমবার ২০৯, রোববার ১২৫, শনিবার ৯৯ ও শুক্রবার ৮৫ করোনাভাইরাসে আক্রান্ত হন। এসব প্রবাসী বাংলাদেশিরা দেশটির দুটি ডরমেটরি থেকে বেশি আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

সিঙ্গাপুরে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল S11 ডরমিটরিকে চিহ্নিত করা হয়েছে। এই ডরমিটরি থেকে আজকে আরও ১৮১ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত পংগল S11 ডরমিটরি থেকেই ৯৭৯ জন অভিবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন৷

আক্রান্ত ৭২৮ জন সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে৷ আজকে ৬৮০ জনই ওয়ার্ক পাশ হোল্ডার। এরমধ্যে ৬৫৪ জন ডরমিটরিতে অবস্থান করত এবং ২৬ জন ডরমিটরির বাহিরে বাস করত৷ ৪৮ জন স্থানীয় নাগরিক৷

১৮৮৬ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন৷ এরমধ্যে ২৩ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে৷ ১৮৪৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া