টিকার দ্বিতীয় ডোজ নিতে এনআইডি বাধ্যতামূলক করলো শাবিপ্রবি

টিকার দ্বিতীয় ডোজ নিতে এনআইডি বাধ্যতামূলক করলো শাবিপ্রবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মেডিকেল সেন্টার থেকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া অনেক শিক্ষার্থী টিকার প্রথম ডোজ নিয়েছেন।

তবে টিকার দ্বিতীয় ডোজ নিতে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক। তাই আগামী ১৮ নভেম্বরের (বৃহস্পতিবার) মধ্যে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের তথ্য দেওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (১৫ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেন এ জানান।

তিনি বলেন, টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ক্ষেত্রে বাধ্যতামূলক জাতীয় পরিচয়পত্র দিতে হবে। এজন্য আগামী বৃহস্পতিবারের মধ্যে অনলাইনে নিবন্ধন করে প্রক্টর বরাবর প্রয়োজনীয় তথ্য জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আগামী সপ্তাহ থেকে ক্যাম্পাসে বসবে জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের বুথ। ক্যাম্পাসে নিবন্ধনের প্রক্রিয়া শেষ হলে যথাসময়ে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থী এনআইডি দিয়ে মেডিকেল সেন্টার থেকে টিকার প্রথম ডোজ নিয়েছে তারা চাইলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল বা নির্ধারিত কেন্দ্র থেকে ফাইজারের দ্বিতীয় ডোজ নিতে পারবে।

১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ওইদিন থেকে এখন পর্যন্ত ২ হাজার ৩৪ জন শিক্ষার্থী টিকা গ্রহণের প্রথম ডোজ সম্পন্ন করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি