বিশ্বকাপ সেরা একাদশে অধিনায়ক বাবর

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২১-১১-১৫ ১৮:০৮:৪৬

বিশ্বকাপ শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই টুর্নামেন্ট সেরা দল ঘোষণা করলো আইসিসি। যেখানে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। নেই টুর্নামেন্টের আয়োজক ভারতেরও কোনো খেলোয়াড়।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ সেরা একাদশে সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে। আর দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার অবধারিতভাবে আছেন এই তালিকায়। সেরা একাদশে জায়গা করে নিয়েছেন আসরে অস্ট্রেলিয়ার হয়ে আসরে সর্বোচ্চ উইকেট শিকারি অ্যাডাম জাম্পা এবং পেস বোলিং ইউনিটের নেতৃত্ব দেওয়া জশ হ্যাজেলউডও।

বিশ্বকাপ সেরা একাদশে রানার-আপ নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন কেবল একজন। আসরজুড়ে দারুণ বোলিং করে ১৩ উইকেট নেওয়া ট্রেন্ট বোল্ট। ওদিকে আসরে ধারাবাহিকতা দেখানো পাকিস্তান দল থেকেও জায়গা মিলেছে কেবল বাবর আজমের।

তবে বিশ্বকাপ সেরা দলে ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা থেকে আছেন দুজন করে। প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে ওঠা শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। স্বাভাবিকভাবেই তিনি আছেন একাদশে। আরেক লঙ্কান ক্রিকেটার হিসেবে এই তালিকায় আছেন ব্যাট হাতে ধারাবাহিক চারিথ আসালাঙ্কা।

সেমিফাইনিস্ট ইংল্যান্ড থেকে সুযোগ মিলেছে ওপেনার জস বাটলার এবং অলরাউন্ডার মইন আলির। দক্ষিণ আফ্রিকা থেকে সেরা একাদশে সুযোগ পেয়েছেন এইডেন মারক্রাম এবং পেসার অ্যানরিচ নর্টজে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে এই দলে আছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানের হয়ে ওপেনার হিসেবে খেললেও বাবর বিশ্বকাপ সেরা একাদশে জায়গা পেয়েছেন তিনে। ওপেনিং দুই চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ওয়ার্নার এবং বাটলার। মিডল অর্ডারে আছেন আসালাঙ্কা এবং মারক্রাম।

সেরা একাদশে দুই অলরাউন্ডার মইন এবং হাসারাঙ্গা। স্পিনার হিসেবে আছেন জাম্পা। আর আসর সেরা একাদশে তিন পেসার হিসেবে আছেন হ্যাজেলউড,বোল্ট এবং নর্টজে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।