বিশ্বকাপ সেরা একাদশে অধিনায়ক বাবর

বিশ্বকাপ সেরা একাদশে অধিনায়ক বাবর
বিশ্বকাপ শেষ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই টুর্নামেন্ট সেরা দল ঘোষণা করলো আইসিসি। যেখানে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার। নেই টুর্নামেন্টের আয়োজক ভারতেরও কোনো খেলোয়াড়।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ সেরা একাদশে সর্বোচ্চ তিনজন জায়গা পেয়েছে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে। আর দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম।

টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার অবধারিতভাবে আছেন এই তালিকায়। সেরা একাদশে জায়গা করে নিয়েছেন আসরে অস্ট্রেলিয়ার হয়ে আসরে সর্বোচ্চ উইকেট শিকারি অ্যাডাম জাম্পা এবং পেস বোলিং ইউনিটের নেতৃত্ব দেওয়া জশ হ্যাজেলউডও।

বিশ্বকাপ সেরা একাদশে রানার-আপ নিউজিল্যান্ড থেকে জায়গা পেয়েছেন কেবল একজন। আসরজুড়ে দারুণ বোলিং করে ১৩ উইকেট নেওয়া ট্রেন্ট বোল্ট। ওদিকে আসরে ধারাবাহিকতা দেখানো পাকিস্তান দল থেকেও জায়গা মিলেছে কেবল বাবর আজমের।

তবে বিশ্বকাপ সেরা দলে ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা থেকে আছেন দুজন করে। প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে ওঠা শ্রীলঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৬ উইকেট নিয়ে আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। স্বাভাবিকভাবেই তিনি আছেন একাদশে। আরেক লঙ্কান ক্রিকেটার হিসেবে এই তালিকায় আছেন ব্যাট হাতে ধারাবাহিক চারিথ আসালাঙ্কা।

সেমিফাইনিস্ট ইংল্যান্ড থেকে সুযোগ মিলেছে ওপেনার জস বাটলার এবং অলরাউন্ডার মইন আলির। দক্ষিণ আফ্রিকা থেকে সেরা একাদশে সুযোগ পেয়েছেন এইডেন মারক্রাম এবং পেসার অ্যানরিচ নর্টজে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে এই দলে আছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানের হয়ে ওপেনার হিসেবে খেললেও বাবর বিশ্বকাপ সেরা একাদশে জায়গা পেয়েছেন তিনে। ওপেনিং দুই চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ওয়ার্নার এবং বাটলার। মিডল অর্ডারে আছেন আসালাঙ্কা এবং মারক্রাম।

সেরা একাদশে দুই অলরাউন্ডার মইন এবং হাসারাঙ্গা। স্পিনার হিসেবে আছেন জাম্পা। আর আসর সেরা একাদশে তিন পেসার হিসেবে আছেন হ্যাজেলউড,বোল্ট এবং নর্টজে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়