নতুন ফিচার যুক্ত করলো হোয়াটসঅ্যাপ

নতুন ফিচার যুক্ত করলো হোয়াটসঅ্যাপ
নিয়মিত নতুন নতুন ফিচার যুক্ত করছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এবার লাস্ট সিন অপশনে যুক্ত করতে যাচ্ছে নতুন সুবিধা। এর ফলে ব্যবহারকারীরা কন্টাক্ট লিস্টের লাস্ট সিনে যাদের দেখাতে চান, তাদের বাছাই করার সুযোগ পাবেন।

এতদিন পর্যন্ত ‘লাস্ট সিন’ বন্ধ করে রাখার যে অপশন ছিল, সেখানে ব্যবহারকারীর কন্টাক্ট লিস্টে থাকা কেউই তার ‘লাস্ট সিন’ দেখতে পেতেন না। কিন্তু এবার যে ফিচার চালু হচ্ছে সেখানে ‘লাস্ট সিন’- এর ক্ষেত্রে মাই কন্টাক্ট এক্সপেক্ট- এই অপশন যুক্ত হবে।

বর্তমানে হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে ‘ব্লু টিক’ এবং ‘লাস্ট সিন’ বন্ধ করে রাখার সুযোগ রয়েছে ব্যবহারকারীদের। তবে এই ফিচার চালু রাখলে ইউজারের কন্টাক্ট লিস্টে থাকা কেউই সেটা দেখতে পান না। কিন্তু নতুন ফিচার অনুসারে ব্যবহারকারীরা যাদের নিজের ‘লাস্ট সিন’ দেখাতে চান না, কেবল তারাই দেখতে পাবেন না। বাকিরা পাবেন।

সাধারণত ব্লু টিক অপশন বন্ধ রাখলে, কারও পাঠানো মেসেজ আপনি দেখলেও সেই নির্দিষ্ট ইউজার তা জানতে পারেন না। কারণ ডেলিভারি হওয়া এবং রিড হওয়া মেসেজের ক্ষেত্রে এখানে কেবলমাত্র ডবল টিক দেখা যায়, তা ব্লু টিক হয় না। এর ফলে ব্যবহারকারী তার অপছন্দের ব্যক্তির মেসেজ অনায়াসেই এড়িয়ে যেতে পারেন। হাত লেগে চ্যাট বক্স খুলে ভুলবশত মেসেজ দেখা হয়ে গেলেও সমস্যা নেই। কারণ অপর প্রান্তের ব্যবহারকারী সেটা বুঝতে পারবেন না।

তবে এই ব্লু টিক ফিচার বন্ধ করা থাকলে, যিনি এই অপশন বন্ধ করেছেন, তিনি যদি কাউকে মেসেজ পাঠান, তখন অন্য প্রান্তের ইউজার সেটা আদৌ দেখেছেন কিনা, সেটাও বোঝা সম্ভব হয় না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়