সাড়ে ১৭ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ

সাড়ে ১৭ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ
রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নে এক কারখানায় অভিযান চালিয়ে সাড়ে ১৭ লাখ টাকার নকল প্রসাধনী, কাঁচামাল, যন্ত্রাংশ জব্দ করেছে পুলিশ। এ সময় দুজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী তৈরি করে বাজারজাত করত বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (১০ নভেম্বর) বেলা ১১টায় সংবাদ সম্মেলনে আরএমপির পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক এ তথ্য জানান। এর আগে মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর আড়াই টার দিকে পারিলা গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটক দুজন হলেন, রাজশাহীর দূর্গাপুরের কালুপাড়া দক্ষিণপাড়া গ্রামের মৃত গাজীউর রহমানের ছেলে মো. সাইফুল ইসলাম (৪৮) ও পবার দিঘীর পালিরা গ্রামের মৃত আব্দুল সফি তালুকদারের ছেলে মো. মেজবাহ উদ্দিন (৪০)। মো. মেজবাহ উদ্দিন সম্পর্কে সাইফুল ইসলামের ভগ্নিপতি।

আবু কালাম সিদ্দিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পবার দিঘীর পারিলা গ্রামের ওই বাড়িতে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকার কাঁচামাল, রাসায়নিক দ্রব্য ও যন্ত্রপাতি উদ্ধার করা হয়। এসব ব্যবহার করে তারা দেশি-বিদেশি কোম্পানির মোড়ক যুক্ত ভেজাল ও নকল প্রসাধনী তৈরি করে রাজশাহীসহ মহানগরীর বাইরে বিভিন্ন বিউটি পার্লার, সেলুন ও কসমেটিক্সের দোকানে সরবরাহ করতো। জব্দকৃত মালামালের মূল্য প্রায় সাড়ে ১৭ লাখ টাকা।

কমিশনার বলেন, ‘জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানিয়েছে, তাদের কোনো বিশেষজ্ঞ ও টেকনেশিয়ান নেই। নেই সরকারি অনুমোদন। সু-নির্দিষ্ট প্রক্রিয়া ছাড়াই অনুমোদনহীন ভেজাল ও নকল প্রসাধনী তৈরি করত। তাদের বিরুদ্ধে পবা থানায় প্রতারণার মামলা হয়েছে। দুপুরে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা