সাড়ে ১৭ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ

নিউজ ডেস্ক, অর্থসংবাদ.কম, ঢাকা প্রকাশ: ২০২১-১১-১০ ১৬:৪৩:০৪

রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নে এক কারখানায় অভিযান চালিয়ে সাড়ে ১৭ লাখ টাকার নকল প্রসাধনী, কাঁচামাল, যন্ত্রাংশ জব্দ করেছে পুলিশ। এ সময় দুজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী তৈরি করে বাজারজাত করত বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (১০ নভেম্বর) বেলা ১১টায় সংবাদ সম্মেলনে আরএমপির পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক এ তথ্য জানান। এর আগে মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর আড়াই টার দিকে পারিলা গ্রাম থেকে তাদের আটক করা হয়।

আটক দুজন হলেন, রাজশাহীর দূর্গাপুরের কালুপাড়া দক্ষিণপাড়া গ্রামের মৃত গাজীউর রহমানের ছেলে মো. সাইফুল ইসলাম (৪৮) ও পবার দিঘীর পালিরা গ্রামের মৃত আব্দুল সফি তালুকদারের ছেলে মো. মেজবাহ উদ্দিন (৪০)। মো. মেজবাহ উদ্দিন সম্পর্কে সাইফুল ইসলামের ভগ্নিপতি।

আবু কালাম সিদ্দিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পবার দিঘীর পারিলা গ্রামের ওই বাড়িতে অভিযান চালিয়ে বিভিন্ন প্রকার কাঁচামাল, রাসায়নিক দ্রব্য ও যন্ত্রপাতি উদ্ধার করা হয়। এসব ব্যবহার করে তারা দেশি-বিদেশি কোম্পানির মোড়ক যুক্ত ভেজাল ও নকল প্রসাধনী তৈরি করে রাজশাহীসহ মহানগরীর বাইরে বিভিন্ন বিউটি পার্লার, সেলুন ও কসমেটিক্সের দোকানে সরবরাহ করতো। জব্দকৃত মালামালের মূল্য প্রায় সাড়ে ১৭ লাখ টাকা।

কমিশনার বলেন, ‘জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানিয়েছে, তাদের কোনো বিশেষজ্ঞ ও টেকনেশিয়ান নেই। নেই সরকারি অনুমোদন। সু-নির্দিষ্ট প্রক্রিয়া ছাড়াই অনুমোদনহীন ভেজাল ও নকল প্রসাধনী তৈরি করত। তাদের বিরুদ্ধে পবা থানায় প্রতারণার মামলা হয়েছে। দুপুরে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।