রাতের আধারে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

রাতের আধারে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে দেশকে বাঁচাতে সারা দেশে সেনাবাহিনী মোতায়েনের পর থেকে সারা দেশের মত শরীয়তপুরের সর্বত্র জনসচেতনতায় প্রচার প্রচারণাসহ সেনা বাহিনীর টহল অব্যাহত রয়েছে। শুধু করোনামুক্ত পরিবেশ সৃষ্টিতেই নয়, তারা কাজ করছেন মনবতার সেবায়ও।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে নিজ গৃহে অবস্থান নেওয়া মানুষেরা বেকার জীবন যাপন করায় দরিদ্র পরিবারের পাশাপাশি অনেক মধ্যবিত্ত পরিবারে দেখা দিয়েছে খাদ্যের অভাব। এদের অনেকেই লোকল’জ্জায় ত্রাণের জন্য ছু’টতে পারছে না। এমন মানুষের মধ্যে রাতের আঁধারে খাদ্য সহায়তা দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

সেনাবাহিনীর কর্মরত অফিসারগণ শরীয়তপুরের স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিদের কাছ থেকে তথ্য নিয়ে এবং সেনা সদস্যরা গ্রামে গিয়ে গিয়ে তালিকা তৈরি করে খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। এতে উপকৃত হচ্ছেন শরীয়তপুরের বিভিন্ন এলাকার মধ্যবিত্ত পরিবারগুলো।

সেনাবাহিনীর খাদ্য সহায়তা অ’ব্যাহ’ত থাকবে বলে জানিয়েছেন ২৮ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের লেঃ কর্ণেল সামি উদদৌলা চৌধুরী।তিনি বলেন, করোনা পরিস্থি’তি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর এই খাদ্য সহায়তা তালিকাভুক্ত সকল পরিবারের জন্য প্রতি মাসেই অব্যাহত থাকবে।

শরীয়তপুর জেলা শহরের ঢোকার মুল পথ প্রেমতলা, শরীয়তপুর জেলা শহরের চৌরঙ্গি, মনহর বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয় সেনাবাহিনীর চেক পোষ্ট। এছাড়াও সম্পূর্ণ জেলা নিয়ন্ত্রণে রাখতে সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে।

সেনাবাহিনীর গাড়ির সাথে করোনা মোকাবেলায় সচেতনতা ব্যানার লাগানো রয়েছে। তাতে লেখা আছে, ‘আতংক নয়, সচেতনতায় প্রতিরোধের মুল হাতিয়ার।’ প্রতিদিন একাধিকবার জেলা শহর ও উপজেলা শহরে মানুষকে ঘরে রাখতে নিরাপদে রাখতে টহ’ল দিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

এছাড়াও যাতে করোনা আক্রান্ত লকডাউন করা পার্শ্ববর্তী জেলা থেকে মানুষ অবাধে না আসতে পারে সেই লক্ষ্যে সড়কপথে ও নদীপথের দিকেও নজর রাখছে সেনাবাহিনী। গুরুত্বপূর্ণ সকল স্থানেই বসানো হয়েছে চেকপোস্ট। পদ্মা সেতু এলাকা, মঙ্গলমাঝীর ঘাট, কাঠালবাড়ী ঘাট, বালার বাজার ঘাট এলাকায় রয়েছে সেনাবাহিনীর নজরদারী।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়