কর্মী সংকটে ৮শ ফ্লাইট বাতিল করলো আমেরিকান এয়ারলাইন্স

কর্মী সংকটে ৮শ ফ্লাইট বাতিল করলো আমেরিকান এয়ারলাইন্স
চলতি সপ্তাহে কয়েকশ ফ্লাইট বাতিল করেছে আমেরিকান এয়ারলাইন্স। কর্মী সংকটে ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে প্রতিষ্ঠানটি।

শনিবার (৩০ অক্টোবর) ফ্লাইটঅ্যাওয়ার জানিয়েছে কর্মী সংকট এবং খারাপ আবহাওয়ার কারণে আমেরিকান এয়ারলাইন্স ৮শোর বেশি ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে।

ওই ওয়েবসাইটটি যুক্তরাষ্ট্রের আকাশসীমায় বিভিন্ন এয়ারলাইন্সের ফ্লাইট বিলম্ব, বাতিলসহ অন্যান্য তথ্য জানিয়ে থাকে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, গত শুক্র ও শনিবার ৮শোর বেশি ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে আমেরিকান এয়ারলাইন্স। রোববার সংস্থাটির আরও চারশোর বেশি ফ্লাইট বাতিল করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আমেরিকান এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড সেইমৌর শনিবার জানিয়েছেন, বৃহস্পতিবার আবহাওয়া খারাপ হতে শুরু করায় বিপর্যয় শুরু হয়। প্রচণ্ড ঝড়ের কারণে ডালাস হাবে কোম্পানির কার্যক্রম ব্যহত হয়। একই সঙ্গে কর্মী সংকটের কারণে অনেক ফ্লাইট বাতিল করতে হয়েছে।

তবে চলতি মাসের শুরুতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। করোনা মহামারির কারণে চাকরি হারানো ১ হাজার ৮শ কর্মীকে কাজে ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছেন ডেভিড। আগামী ডিসেম্বরের শেষ নাগাদ নতুন করে আরও ৬শ কর্মীকে নিয়োগ দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

প্রতিদিন ৫০টি দেশের ৩৫০টির বেশি শহরে ৬ হাজার ৭শ ফ্লাইট পরিচালনা করে থাকে আমেরিকান এয়ারলাইন্স। তবে ফ্লাইট বাতিলের কারণে যেসব ভ্রমণকারী ক্ষতিগ্রস্ত হয়েছেন তারা আবারও বুকিং দিতে পারবেন বলে জানানো হয়েছে।

করোনা মহামারির কারণে বিশ্বের বেশির ভাগ এয়ারলাইন্সই কর্মী ছাটাই করতে বাধ্য হয়। দিনের পর দিন ফ্লাইট বন্ধ থাকায় তারা বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে। কিন্তু করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এবং লোকজন আবারও বিভিন্ন দেশে ভ্রমণ করতে শুরু করায় ফ্লাইটের চাহিদা আবারও বাড়তে শুরু করেছে। কিন্তু এখন আবার বিভিন্ন এয়ারলাইন্স কর্মী সংকটের কারণে ফ্লাইট পরিচালনা করতে পারছে না।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন