ঢাকায় ফ্লাইট চালাবে সিঙ্গাপুর এয়ারলাইন্স

ঢাকায় ফ্লাইট চালাবে সিঙ্গাপুর এয়ারলাইন্স
প্রায় দেড় বছর পর ঢাকা থেকে সিঙ্গাপুর রুটে সিডিউল ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুর এয়ারলাইন্স। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে সপ্তাহে পাঁচ দিন এ রুটে ফ্লাইট পরিচালনা করবে তারা।

সিঙ্গাপুর এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, সপ্তাহে রোববার, সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শুক্রবার এ রুটে ফ্লাইট চালাবে তারা। রোববার, সোমবার ও শুক্রবারের ফ্লাইটগুলো ঢাকা থেকে রাত ১০টা ৪০ মিনিটে ছাড়বে। পরদিন ভোরে স্থানীয় সময় ৪টা ৫০ মিনিটে সিঙ্গাপুর পৌঁছাবে ফ্লাইটটি। এছাড়া মঙ্গলবার ও বৃহস্পতিবারের ফ্লাইটটি বাংলাদেশ সময় দুপুর ১টা ২০ মিনিটে ঢাকা ছাড়বে এবং বিকেল ৫টা ২৫ মিনিটে সিঙ্গাপুর পৌঁছাবে।

ফ্লাইটটি পরিচালনায় তারা এয়ারবাস এ৩৫০-৯০০ এয়ারক্রাফট ব্যবহার করবে। এ রুটে সর্বনিম্ন রিটার্ন ভাড়া ধরা হয়েছে ৩৮ হাজার ৪৫৮ টাকা।

করোনাভাইরাসের কারণে বাংলাদেশিদের জন্য এতদিন সীমান্ত বন্ধ রেখেছিল সিঙ্গাপুর। ২৬ অক্টোবর থেকে সীমান্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় দেশটি। তবে বাংলাদেশিদের সিঙ্গাপুরে প্রবেশের আগে টিকার পূর্ণ ডোজ নিতে হবে। পাশাপাশি ফ্লাইটের ৭২ ঘণ্টা আগে করোনাভাইরাস শনাক্তের আরটি-পিসিআর টেস্ট করে নেগেটিভ সনদ নিয়ে যেতে হবে। এছাড়া দেশটিতে পৌঁছানোর পর সরকারি স্থাপনায় ১০ দিনের হোম কোয়ারেন্টাইন পালন করতে হবে।

২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম একদিনে তিন জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপরই সরকারিভাবে দেওয়া হয় সাধারণ ছুটির ঘোষণা। ঘোষণা আসে দেশের সড়ক-নৌ ও বিমানবন্দর বন্ধের। ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর কিছুদিনের মাথায় চীন বাদে সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।

এরপর ধাপে ধাপে বিভিন্ন দেশের নিষেধাজ্ঞাগুলো তুলে নেওয়া হয়। চালু হয় একের পর এক এয়ারলাইন্স। এ সময়টাতে সিঙ্গাপুর এয়ারলাইন্স বিচ্ছিন্নভাবে বিশেষ ফ্লাইট পরিচালনা করলেও ঢাকা থেকে সিঙ্গাপুরের সরাসরি কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা করেনি।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন