শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ চট্টগ্রামে

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০১৯-১২-২৭ ০১:০৬:৩৪

চট্টগ্রামের শিল্প সহায়ক কেন্দ্র, বিসিকের উদ্যোগে তিন দিনব্যাপী শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে। গতকাল চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে বিসিক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রশিক্ষণ কোর্সটি অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারী ৪০ জন উদ্যোক্তার মাঝে এ সময় সনদ বিতরণ করা হয়।

বিসিক চট্টগ্রাম অঞ্চলের উপমহাব্যবস্থাপক আহমেদ জামাল নাসের চৌধুরী বলেন, এ কোর্সের মাধ্যমে অংশগ্রহণকারীরা উদ্যোক্তার গুণাবলি, ব্যবসায় ধারণা চিহ্নিতকরণ, মাইক্রোস্ক্রিনিংয়ের মাধ্যমে প্রকল্প চিহ্নিতকরণ, SWOT Analysis, বাজার জরিপ, ব্যবসায় পরিকল্পনা প্রস্তুতকরণ, বিসিক থেকে ঋণপ্রাপ্তির নিয়মকানুন ইত্যাদি সম্পর্কে জেনেছেন; যা অংশগ্রহণকারীরা নিজ নিজ কর্মজীবনে প্রয়োগ করতে পারবেন।

সমাপনী অনুষ্ঠানে সনদ বিতরণ করেন বিসিক চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক বাবুল চন্দ্র নাথ। এ সময় অন্যদের মধ্যে তানিজা জাহান, রূপঙ্কর নাথ, তানজিলুর রহমান, চৌধুরী আহাদ মাহমুদ, আমিন উর রশিদ শাহ্ উপস্থিত ছিলেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।