নিউইয়র্কে মৃত্যু ১০ হাজার ছাড়াল

নিউইয়র্কে মৃত্যু ১০ হাজার ছাড়াল
করোনাভাইরাসে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। করোনায় মৃত্যুতে সব দেশকে ছাড়িয়ে এখন শীর্ষে অবস্থান করছে। তবে দেশটির অন্যান্য সব শহরকে পেছনে ফেলে সর্বোচ্চসংখ্যক মানুষের মৃত্যু হয়েছে নিউইয়র্ক শহরে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত আরও ৬৭১ জন মারা গেছেন। এ নিয়ে দেশটির এই শহরেই মৃতের সংখ্যা এখন ১০ হাজার ৫৬। অন্যদিকে নিউইয়র্কসহ পুরোদেশে করোনায় প্রাণ হারিয়েছেন ২২ হাজার ৮৫০ জন।

এছাড়া এই ভাইরাসে দেশটিতে আক্রান্ত হয়েছেন মোট ৫ লাখ ৬৪ হাজার ৩১৭ এবং সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৭৩৫ জন। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু মার্ক কুমো বলেছেন, শহরে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হার কমেছে। তবে মৃত্যুর এই সংখ্যা এখনও অনেক বেশি। নতুন সংক্রমণ এবং মৃত্যু ভয়াবহ ব্যথা এবং শোকের সঙ্গে সমান্তরাল বলে মন্তব্য করেছেন তিনি।

তবে গত এক সপ্তাহের মধ্যে এই প্রথম সোমবার নিউইয়র্কে প্রাণহানির সংখ্যা সাতশ'র নিচে নেমে এসেছে। নিউইয়র্কের গভর্নর বলেন, এই ভাইরাস নিখুঁত ঘাতক ভাইরাস। গত ২৪ ঘণ্টায় নতুন করে নিউইয়র্কে আরও প্রায় ২ হাজার মানুষ সংক্রমিত হয়েছেন।

এদিকে, সোমবার পর্যন্ত শুধুমাত্র নিউইয়র্কেই ৪ লাখ ৬২ হাজার মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে এক লাখ ৮৯ হাজার জন করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছেন।

করোনাভাইরাসের ভয়াল থাবায় প্রত্যেকদিন দেশটিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। নতুন নতুন মৃত্যুর রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে আগের দিনের পরিসংখ্যানকে। করোনায় কার্যত শতকে যাওয়া যুক্তরাষ্ট্রের সবরাজ্যে ইতিহাসে প্রথমবারের মতো বিপর্যয় ঘোষণা করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া