প্রায় দুই বছর পর খুললো রাবির আবাসিক হল

প্রায় দুই বছর পর খুললো রাবির আবাসিক হল
মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় দুই বছর বন্ধ থাকার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে উপাচার্য শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‌আমরা আনন্দিত। দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা ফিরেছে। তাদের আমরা ফেরাতে পেরেছি। তাদের বরণ করে নিতে আমরা সবধরনের প্রস্তুতি নিয়েছিলাম। করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে। ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে। শিক্ষার্থীদের জন্য ২০ হাজার ৬০০ টিকার বরাদ্দ দিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন।

দীর্ঘ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে সে বিষয়ে উপাচার্য বলেন, করোনা মহামারিতে তৈরি হওয়া একাডেমিক গ্যাপ পূরণ করতে শিক্ষা পরিষদের সভায় আলোচনার মাধ্যমে পদক্ষেপ নেওয়া হবে।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের গোলাপ ফুল, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক দিয়ে বরণ করে নেওয়া হয়।

হল খুলে দেওয়ায় উৎফুল্ল শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, অনেক দিন পর মনে হচ্ছে ঘরে ফিরছি। অন্য রকম আনন্দ কাজ করছে। দীর্ঘ বিরতির পর হলে উঠতে পেরে অনেক ভালো লাগছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়