ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের প্রশাসক পদে আবারও পরিবর্তন

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের প্রশাসক পদে আবারও পরিবর্তন
পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের বহুল আলোচিত কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে আবারও নতুন প্রশাসক নিয়োগ দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এবার এই কোম্পানির প্রশাসক হলেন আইডিআরএর সাবেক সদস্য মো. কুদ্দুস খান। তিনি কোম্পানির সদ্য সাবেক প্রশাসক ও সাবেক যুগ্ম সচিব মো. রফিকুল ইসলামের স্থলে দায়িত্ব পালন করবেন। আইডিআরএ সূত্র মতে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সাধারণ বীমা পলিসি গ্রাহকদের স্বার্থ ক্ষুণ্নের প্রমাণ পেয়ে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডে প্রশাসক নিয়োগের সিদ্ধান্ত নেয় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এরই ধারাবাহিকতায় চলতি বছরের ১১ ফেব্রুয়ারি আইডিআরএর সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লাকে কোম্পানিটির প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়।

এর পর দায়িত্ব নেয়ার চার মাস পরই তার মেয়াদ নবায়ন না করে ১০ জুন ডেল্টা লাইফের পরামর্শকের দায়িত্বে থাকা সাবেক যুগ্ম সচিব মো. রফিকুল ইসলামকে প্রশাসক পদে বসায় আইডিআরএ। এবার দায়িত্ব নেয়ার চার মাসের মাথায় তিনিও পদত্যাগ করেছেন। তার জায়গায় আইডিআরএর সাবেক সদস্য মো. কুদ্দুস খানকে নতুন প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ ফেব্রুয়ারি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য হিসেবে যোগদান করেন সরকারের সাবেক অতিরিক্ত সচিব মো. কুদ্দস খান। সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানেরও দায়িত্ব পালন করেছেন তিনি।

কুদ্দুস খান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৭৯ সালে তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা