ভারতে অনুমোদন পেল আকাসা এয়ার

ভারতে অনুমোদন পেল আকাসা এয়ার
ভারতে অনুমোদন পেয়েছে দেশটির নতুন উড়োজাহাজ পরিবহন সংস্থা আকাসা এয়ার। সম্প্রতি দেশটির বেসরকারি বিমান চলাচল মন্ত্রণালয় আকাসা এয়ার পরিচালনায় অনাপত্তি সনদ (এনওসি) দিয়েছে। একটি বিবৃতিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি। খবর দ্য প্রিন্ট।

এসএনভি এভিয়েশন প্রাইভেট লিমিটেড নামের প্রতিষ্ঠানটি জানিয়েছে, নতুন এয়ারলাইনসের লক্ষ্য ২০২২ সালের গ্রীষ্মের মধ্যে যাত্রী পরিবহন শুরু করা। ভারতীয় ব্যবসায়ী ও বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা ও জেট এয়ারওয়েজের সাবেক প্রধান নির্বাহী ভিনয় দুব নতুন এয়ারলাইনস প্রতিষ্ঠায় জড়িত রয়েছেন।

বর্তমানে আকাসা এয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ভিনয় দুব একটি বিবৃতিতে বলেন, সমর্থন ও এনওসি প্রদানের জন্য বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের কাছে আমরা অত্যন্ত খুশি ও কৃতজ্ঞ। আকাসা এয়ার সফলভাবে চালু করার জন্য প্রয়োজনীয় সব সম্মতি প্রাপ্তির জন্য আমরা নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সঙ্গে কাজ চালিয়ে যাব।

আকাসা এয়ারের বোর্ডে ইন্ডিগোর সাবেক প্রেসিডেন্ট আদিত্য ঘোষও রয়েছেন। এয়ারলাইনসটি আগামী চার বছরে প্রায় ৭০টি উড়োজাহাজ পরিচালনার পরিকল্পনা করছে।

গত সপ্তাহে ইউরোপীয় উড়োজাহাজ নির্মাতা এয়ারবাসের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা ক্রিশ্চিয়ান শেরার বলেন, এয়ারবাস একটি উড়োজাহাজ ক্রয় চুক্তির জন্য আকাসার সঙ্গে আলাপ করছে।

৫ অক্টোবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্যবসায়ী ঝুনঝুনওয়ালার সঙ্গে দেখা করেছিলেন এবং বলেছিলেন ভারতীয় অর্থনীতির ব্যাপারে তিনি অত্যন্ত আশাবাদী।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া