যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত অন্তত ২

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত, নিহত অন্তত ২
যুক্তরাষ্ট্রে ছোট একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে দু’জন নিহত হয়েছেন। দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়াগোর কাছে একটি মাধ্যমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে স্থানীয় সময় সোমবার (১১ অক্টোবর) এই ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। স্থানীয় গণমাধ্যম ও কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার (১২ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

এদিকে বিমান বিধ্বস্ত হওয়ার পর স্কুল ক্যাম্পাসের পার্শ্ববর্তী বেশ কয়েকটি বাড়িও আগুনে পুড়ে গেছে। ক্যালিফোর্নিয়ার সান্টি শহরে ঘটা এই দুর্ঘটনার পর ছড়িয়ে পড়া আগুনে কমপক্ষে দু’টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে টুইটারে দেওয়া এক বার্তায় জানিয়েছেন স্থানীয় এক কর্মকর্তা। সোমবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে বিমানটি বিধ্বস্ত হয় বলেও জানান তিনি।

সংবাদমাধ্যম এনবিসি সান দিয়াগো জানিয়েছে, বিধ্বস্ত এই বিমানটি সি৩৪০ মডেলের একটি দুই ইঞ্জিন বিশিষ্ট বিমান। সোমবার বিমানটি সান দিয়াগোর মন্টেগোমেরি ফিল্ড থেকে অ্যারিজোনা অঙ্গরাজ্যের ইউমাতে যাচ্ছিল।

তবে উড্ডয়নের পরপরই বিমানটিতে সমস্যা দেখা দেয় এবং সেখানকার একটি মাধ্যমিক স্কুলের পাশে গিলেস্পি ফিল্ডে সেটি অবতরণের চেষ্টা করা হয়। তবে এর আগেই বিমানটি বিধ্বস্ত হয়।

এদিকে বিমান বিধ্বস্ত হওয়ার পর ছড়িয়ে পড়া আগুনে বেশ কয়েকটি গাড়িও পুড়ে গেছে। তবে আগুন আরও ছড়িয়ে পড়ার আগে তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল কর্মীরা।

দুর্ঘটনায় দু’জনের প্রাণহানির বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং আহত দু’জনকে একটি হাসপাতালে নেওয়া হয়েছে। তবে বিমানটিতে মোট কতজন আরোহী ছিলেন, সেটি এখনও জানা যায়নি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া