করোনা প্রতিরোধে সারাদেশে একযোগে কাজ করছে সেনাবাহিনী

করোনা প্রতিরোধে সারাদেশে একযোগে কাজ করছে সেনাবাহিনী
করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় রাজধানীর বিভিন্ন এলাকাসহ সারা দেশে একযোগে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। এর অংশ হিসেবে কক্সবাজারে বিভিন্ন যানবাহনে জীবানুনাশক স্প্রে ছিটানো, ঢাকার সূত্রাপুর কাঁচাবাজারে চলাচল নিয়ন্ত্রণ কার্যক্রম, রংপুরে স্থানীয় জনগণকে সচেতন করা, পিরোজপুর ও ঝালকাঠিতে জনসচেতনতামুলক কার্যক্রম, গাজীপুরে স্থানীয় প্রতিনিধিদের সঙ্গে কার্যক্রমে অংশ নেওয়াসহ সারাদেশে বিভিন্ন কার্যক্রমে অংশ নেয় বাংলাদেশ সেনাবাহিনী।



এছাড়া প্রত্যন্ত এলাকাগুলোতে লকডাউন মেনে চলা ও প্রয়োজন ছাড়া বাহিরে লোকসমাগম বন্ধ রাখতে নৌসদস্যরা কঠোরভাবে স্থানীয় জনগনকে নির্দেশনা প্রদানের পাশাপাশি সচেতন করার কাজ করে যাচ্ছে।

সেই সাথে এলাকার মসজিদ মন্দিরসহ বিভিন্ন উপাসনালয়গুলোতে যেন অতিরিক্ত জনসমাবেশ না হয় তা কঠোরভাবে মনিটরিং করছে সেনাসদস্যরা।

তারা স্থানীয় হাট-বাজার ও দোকান গুলো নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা রাখা নিশ্চিত করাসহ এসব স্থানে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার ব্যাপারে স্থানীয়দের সচেতন ও বিভিন্ন পরামর্শ প্রদান করছে। তাছাড়া স্থানীয় রাস্তা-ঘাট, যানবাহন গুলো জীবাণুমুক্ত রাখতে নিয়মিতভাবে জীবাণুনাশক ঔষধ ছেটানো হচ্ছে।



সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে নিয়মিত মাইকিং করা ও বিভিন্ন লিফলেট বিতরণ করছে সেনাবাহিনী।

এছাড়া যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম পরিহার করে স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক সাবান ও মাস্ক, চাল, ডাল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করছে সেনারা।



 



 



 



 



 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ