‘বিদেশে পলাতক’ কনক সারোয়ারের বোন নুসরাত গ্রেফতার

‘বিদেশে পলাতক’ কনক সারোয়ারের বোন নুসরাত গ্রেফতার
ডিজিটাল প্ল্যাটফর্মে রাষ্ট্রবিরোধী তৎপরতার অভিযোগে যুক্তরাষ্ট্র প্রবাসী বিতর্কিত উপস্থাপক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে আটক করেছে র‌্যাব।

সোমবার (৪ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। ডিজিটাল প্ল্যাটফর্মে রাষ্ট্রবিরোধী অপতৎপরতার অভিযোগে তার মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

নুসরাত শাহরিন রাকাকে আটকের বিষয়টি মঙ্গলবার (৫ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান নিশ্চিত করেন।

[caption id="attachment_86137" align="alignnone" width="800"] ছবি: সংগৃহীত[/caption]

সূত্র জানায়, ‘বিদেশে পলাতক’ অবস্থায় সাংবাদিক এবং টিভি উপস্থাপক কনক সারোয়ার দীর্ঘদিন ধরে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। তার বিরুদ্ধেও ঢাকায় একাধিক মামলা আছে। দেশে বেশকিছু দিন কারাবন্দি ছিলেন কনক সারোয়ার। যুক্তরাষ্ট্রে বসে বাংলাদেশের বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তি এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের বিরুদ্ধে কুৎসা রটনায় লিপ্ত।

জামিনে জেল থেকে বেরিয়ে তিনি বিদেশে পালিয়ে যান। তার বর্তমান অবস্থান যুক্তরাষ্ট্রে। বিদেশে বসে তিনি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের বিরুদ্ধে কুৎসা রটনায় লিপ্ত রয়েছেন। এ ছাড়া তিনি সরকারের বিরুদ্ধে ক্রমাগত বিষোদগার চালিয়ে যাচ্ছেন।

র‌্যাব জানায়, রাকা’র স্বামী নাসির উদ্দিন মজুমদার মধ্যপ্রাচ্য প্রবাসী। অভিযানে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, একটি পাসপোর্ট ও ভয়ঙ্কর মাদক আইস উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার রাকার বরাত দিয়ে র‌্যাব জানায়, তিনি রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচার করছিলেন। এতে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় ছিল।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু