মোস্তাফিজদের বিপক্ষে মুম্বাইয়ের লড়াই আজ

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২১-১০-০৫ ১৩:৫১:০৭

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আগের ম্যাচেই ১৯০ রানের লক্ষ্য দারুণভাবে ছুঁয়েছিল রাজস্থান রয়্যালস। মঙ্গলবার (৫ অক্টোবর) তারা মুখোমুখি হবে দুইবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। রোহিত শর্মার দলের হ্যাটট্রিক আইপিএল শিরোপার স্বপ্ন আজই ভেঙে দিতে পারে মোস্তাফিজ রহমানদের দল। প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে রাজস্থানের বিপক্ষে জিততেই হবে মুম্বাইকে।

শারজায় বাংলাদেশ সময় রাত ৮টায় লিগ পর্বের ১৩তম ম্যাচে মুখোমুখি হচ্ছে রাজস্থান ও মুম্বাই। ১২টি ম্যাচ খেলে দুই দলেরই সমান ১০ পয়েন্ট। তবে নেট রান রেটে রাজস্থানের পরে সপ্তম স্থানে মুম্বাই। লিগ পর্বের শেষ ম্যাচ তারা খেলবে ৮ অক্টোবর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। এই দুটি ম্যাচ জিতলেই যে মুম্বাই প্লে অফ খেলতে পারবে তাও নয়। কারণ নেট রান রেট তাদের অনেক কম। তাদের সামনে কঠিন সমীকরণ।

অন্যদিকে রাজস্থান আজ জিতলে কলকাতার সমান ১২ পয়েন্ট পাবে। তাতে করে ৭ অক্টোবর যখন সাকিব ও মোস্তাফিদের দল মুখোমুখি হবে, তখন ম্যাচটি হবে চতুর্থ স্থান নির্ধারণীর। যে দল জিতবে সে-ই যাবে প্লে অফে। এক কথায় রাজস্থানকে শেষ দুটি ম্যাচ জিততেই হবে পরের পর্বে যেতে হলে।

আর মুম্বাই যদি রাজস্থানকে হারাতে পারে তাহলে তাদের প্লে অফের আশা টিকে থাকবে। একই সঙ্গে চাইতে হবে তাদের শেষ ম্যাচের আগের দিন যেন রাজস্থান কলকাতার বিপক্ষে জিতে যায়। তাহলে শেষ ম্যাচে হায়দরাবাদকে হারাতে পারলে প্লে অফে উঠে যাবে মুম্বাই। আর কলকাতা রাজস্থানকে হারালে নেট রান রেটে পিছিয়ে থাকায় এক ম্যাচ আগেই শেষ হয়ে যাবে মুম্বাইয়ের পথচলা। তখন হায়দরাবাদের বিপক্ষে তাদের ম্যাচ হবে আনুষ্ঠানিকতা রক্ষার।

আর মুম্বাই যদি রাজস্থানকে হারায় কিন্তু হায়দরাবাদের কাছে হেরে যায় এবং রাজস্থান শেষ ম্যাচে কলকাতার বিপক্ষে জেতে, তাহলে তিন দল সমান ১২ পয়েন্ট করে পাবে। তখন পাঞ্জাব কিংস চেন্নাইকে হারাতে পারলে তাদের সঙ্গে যোগ দিবে। সেক্ষেত্রে চার দলেরই পয়েন্ট হবে ১২, কিন্তু নেট রান রেটে পরের পর্বে যাবে কলকাতা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।