একদিনে ফেসবুকের শেয়ারদর কমলো প্রায় ৫ শতাংশ

একদিনে ফেসবুকের শেয়ারদর কমলো প্রায় ৫ শতাংশ
দীর্ঘ সময় ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বন্ধ থাকায় প্রতিষ্ঠানটির শেয়ারদর কমেছে। এর প্রভাবে ফেসবুকের শেয়ারদর কমেছে প্রায় ৫ শতাংশ।

সোমবার রাতে টানা ৬ ঘণ্টা ডাউন থাকার পর সচল হয় জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম। বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি সোমবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৯টার পর থেকে বাংলাদেশেও ফেসবুকের মালিকানাধীন সাইটগুলো অচল হয়ে পড়ে। বিভিন্ন সাইট বা অনলাইন সেবা বিপর্যস্ত হলে তা নিয়ে তথ্য প্রকাশ করা ডাউন ডিটেকটরের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সারাবিশ্ব থেকে এসময়ের মধ্যে ১০.৬ মিলিয়ন রিপোর্ট করা হয়েছে।

আমেরিকার বহুমাত্রিক ব্যবসায়িক সাময়িকী ফরচুন এবং স্নোপস নামের একটি ওয়েবসাইট বলছে, তাদের ধারণা দীর্ঘ সময় বিভ্রাটের কারণে ইতোমধ্যেই কমপক্ষে ৬ কোটি ডলার হারিয়েছে বিশ্বের বৃহত্তম এই সামাজিক নেটওয়ার্ক। একই সঙ্গে ফেসবুকের শেয়ারদর কমেছে ৪ দশমিক ৮০ শতাংশ।

দীর্ঘ সময় ধরে বিভ্রাটের কারণে সামাজিক মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্ক বড় ধাক্কা খেয়েছেন। একদিনেই তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ প্রায় ৬০০ কোটি ডলার কমে গেছে। বড় ধরনের এই আর্থিক ক্ষতির কারণে বিশ্বের ধনী ব্যক্তির তালিকায়ও পিছিয়ে গেছেন তিনি। ফোর্বসের তালিকা অনুযায়ী, বর্তমানে তিনি বিশ্বের ৬ষ্ঠ ধনী ব্যক্তি হিসেবে জায়গা করে নিয়েছেন।

কিছুদিন আগেই দ্বিতীয় প্রান্তিকের আয় ঘোষণা করেছে ফেসবুক। তিন মাসে তাদের আয় ছিল ২ হাজার ৯শ কোটি ডলার। এর মানে দাঁড়ায় প্রতিদিন ফেসবুকের আয় ছিল ৩১ দশমিক ৯৬ কোটি ডলার, প্রতি ঘণ্টায় ১ দশমিক ৩৩ কোটি ডলার, প্রতি মিনিটে ২ লাখ ২০ হাজার ডলার এবং প্রতি সেকেন্ডে ৩ হাজার ৭শ ডলার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়