কুয়েত মৈত্রী হাসপাতালের ছয় চিকিৎসক সাময়িক বরখাস্ত

কুয়েত মৈত্রী হাসপাতালের ছয় চিকিৎসক সাময়িক বরখাস্ত
করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করায় কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের দুই চিকিৎসক ও হাসপাতালে অনুপস্থিত থাকার কারণে চার চিকিৎসককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন স্বাক্ষরিত দুটি পৃথক আদেশে এ বরখাস্তের কথা জানানো হয়।

আদেশে বলা হয়, কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা করার ক্ষেত্রে অনিচ্ছা প্রকাশ করার কারণে গাইনি বিভাগের একজন কনসালটেন্ট এবং হাসপাতালের একজন আবাসিক চিকিৎসককে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা মোতাবেক সাময়িক বরখাস্ত করা হলো।

বাকি চার চিকিৎসকের মধ্যে গত ১৩ ফেব্রুয়ারি থেকে একজন, ১৫ ফেব্রুয়ারি থেকে একজন, ৩১ মার্চ থেকে একজন এবং গত ২১ মার্চ থেকে হাসপাতালে অনুপস্থিত থাকার কারণে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক বেলাল হোসেন বলেন, গত ৯ এপ্রিল তাদের শোকজ করা হয়, কিন্তু নির্ধারিত সময়ের ভেতরে আমরা তাদের জবাব পাইনি। তাই আজ মন্ত্রণালয়ের নির্দেশে তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আলীমুজ্জামান বলেন, কর্মস্থলে উপস্থিত না থাকা ও করোনা আক্রান্ত রোগী অ্যাটেন্ড না করায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। হাসপাতালটিতে করোনা চিকিৎসা শুরুর পর থেকে কর্মক্ষেত্রে না আসার জন্য চার জন ও করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করায় দুজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানান আলীমুজ্জামান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু