দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে

দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে
সকাল থেকেই ঢাকাসহ আশপাশের এলাকার আকাশে মেঘ জমে আছে। দুপুরের দিকে কাটতে পারে এ মেঘ। দেখা দিতে পারে রোদের। এছাড়া দিনভর মাঝেমধ্যে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বেশি হতে পারে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল নয়টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহওয়াবিদ আবদুর রহমান এ কথা বলেন। তিনি বলেন, আজ ঢাকাসহ আশপাশের এলাকায় মেঘলা আকাশের সঙ্গে রোদ-বৃষ্টির লুকোচুরি থাকার সম্ভাবনা বেশি। দক্ষিণাঞ্চল ছাড়া দেশের অন্যান্য স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলায় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টিপাতের তথ্যে বলা হয়েছে, আগামী দুই দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। আগামী ৫ দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে তাপমাত্রা কমতে পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু