লংকান স্পিন ঘূর্ণিতে ১২৪ রানে অলআউট দ. আফ্রিকা

প্রকাশ: ২০১৮-০৭-২১ ১৮:১৯:২০

শ্রীলংকা ইনিংসে ছড়ি ঘুরিয়েছিলেন কেশব মহারাজ। এবার সেই আঘাত ফিরিয়ে দিলেন লংকান স্পিনাররা। তাদের স্পিন বিষে নীল দক্ষিণ আফ্রিকা। মাত্র ১২৪ রানেই গুটিয়ে গেল সফরকারীরা।

প্রথম ইনিংসে ৩৩৮ রান করে শ্রীলংকা। প্রোটিয়াদের হয়ে একাই শিকার করেন ৯ উইকেট। বোঝাই যাচ্ছিল কলম্বোর উইকেটে খেল দেখাবে স্পিন। তা নগদে করে দেখালেন দিলরুয়ান পেরেরা ও আকিলা ধনাঞ্জয়া।

দুই ডানহাতি স্পিনারের ঘূর্ণিতে নাকাল প্রোটিয়ারা। ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ধনাঞ্জয়া। ৪ উইকেট শিকার পেরেরার। বাকি উইকেটটি নিয়ে স্পিন উৎসবে নাম লেখান হেরাথ।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়ক ফাফ ডু প্লেসির ব্যাট থেকে। এছাড়া কুইন্টন ডি কক করেন ৩২ রান। লংকান স্পিন ভেলকিতে খেই হারিয়ে বাকিরা নিয়মিত বিরতিতে যাওয়া-আসার মধ্যে থাকেন। শেষ পর্যন্ত ৩৪.৫ ওভারে ১২৪ রানে প্যাকেট হয় প্রোটিয়ারা।

প্রথম ইনিংসে সফরকারীদের চেয়ে ২১৪ রানে এগিয়ে থেকেও ফলোঅন করায়নি শ্রীলংকা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইতিমধ্যে ৪১ রান তুলে ফেলেছে লংকানরা। এতে ২৫৫ রানের লিড নিয়ে জয় দেখছে তারা।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।