অসহায় মানুষের পাশে দাঁড়ালেন চিত্রনায়িকা শাহনূর

অসহায় মানুষের পাশে দাঁড়ালেন চিত্রনায়িকা শাহনূর
করোনাভাইরাস প্রাদুর্ভাবে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও ঘরবন্দী হয়ে আছেন মানুষ। এ সময়ে অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন চিত্রনায়িকা শাহনূর। নিয়েছেন নানা উদ্যোগ।

শাহনূর মগবাজার এলাকায় কয়েকজনের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। বিভিন্ন সংগঠনের মাধ্যমে নিম্নআয়ের মানুষদের আর্থিক সহযোগিতা করছেন।

এ প্রসঙ্গে শাহনূর বলেন, আমি দীর্ঘদিন ধরে সাধ্যমতো মানুষকে সহযোগিতা করে আসছি। করোনা ভাইরাস প্রকোপে বাসায় বসে থাকলেও নিম্নআয়ের মানুষদের কাছে টাকা পাঠিয়ে সহায়তা করছি। যখন বুঝতে শিখেছি তখন থেকেই মানুষকে দান করতে ভালো লাগে।

তিনি যোগ করে বলেন, গতকাল শিল্পী সমিতি থেকে উপহার হিসেবে খাদ্যসামগ্রী এসেছে আমার বাসায়। সেটি আমার পরিচিত একজন শিল্পীকে দিয়েছি। আজ নিজ হাতে আশে পাশের কয়েকজন নিম্ন আয়ের মানুষকে সাধ্যমতো সহায়তা করেছি। আমার বাসায় যেহেতু পর্যাপ্ত খাবার আছে, তাহলে কেন আমি আমার প্রতিবেশীকে দেব না? তা ছাড়া আমাদের দেশে যথেষ্ঠ খাবার আছে, মজুদ করে রাখার কিছু নেই। আমিও করিনি। খাবার ভাগাভাগি করে খাওয়ার শিক্ষা আমি পেয়েছি।

শাহনূর মনে করেন, দান করে দেখানো ঠিক নয়। তিনি বলেন, দান গ্রহীতার ছবি প্রকাশে আমি ইচ্ছুক নই। তবে আমার উদ্যোগ দেখে মানুষ যেন উৎসাহিত হয় সেজন্য আমি ছবি দিয়েছি।

শাহনূর আরও জানান, তার মা অসুস্থ বলে তিনি বাসার বাইরে বের হচ্ছেন না, বাসায়ই সময় দিচ্ছেন। ঘরের প্রয়োজনীয় কাজের পাশাপাশি নিজেকে সময় দিচ্ছেন তিনি। এবং পরিস্থিতির উন্নতি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
অল্পতেই সব শিখে যায় পদ্ম
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা