নিউইয়র্কে বিপদগ্রস্তদের পাশে সাদাকাহ ফাউন্ডেশন

নিউইয়র্কে বিপদগ্রস্তদের পাশে সাদাকাহ ফাউন্ডেশন
মাত্র ২ ঘণ্টার বৃষ্টিতে সৃষ্ট ভয়াবহ বিপর্যয় কাটিয়ে উঠেছে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাসিন্দারা। তবে এখনো সেদিনের এমন দুর্যোগের স্মৃতি তাদের স্থম্ভিত করে দেয়। অনেকে দ্রুত পানিতে ডুবে যাওয়া বাসা বাড়ি কিংবা আসবাবপত্র নষ্ট ঠেকাতে ব্যস্ত ছিল। নিউইয়র্কের এমন দুর্যোগময় মুহূর্তে দুর্দশাগ্রস্তদের জন্য শুকনো খাবারসহ প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী বিতরণ করেছে সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ নামের একটি বেসরকারি সংস্থা।

স্বল্প সময়ের মধ্যেই নেমে আসা এক বিপর্যয় ঠেকাতে শহরের বাসিন্দাদের কষ্টের ভাগিদার হতেই বিভিন্ন পেশার মানুষ শামিল হয়েছিলেন সাদাকাহ ফাউন্ডেশনের সহায়তা কার্যক্রমে। বাসমাহ ফাউন্ডেশন, আলফালাহ ফাউন্ডেশন, খলিল ফুড ফাউন্ডেশন এবং জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সহযোগিতায় সাদাকাহ ফাউন্ডেশনের কর্মীরা জ্যামাইকার বিভিন্ন এলাকায় এ সহযোগিতা পৌঁছে দিয়েছেন।

সাদাকাহ ফাউন্ডেশন ইউএসএ’র প্রধান নির্বাহী মুহম্মদ শহীদুল্লাহ বলেন, দুর্যোগ কাটিয়ে নিউইয়র্কের মানুষকে স্বাভাবিক জীবনে ফিরতে একটু সহযোগিতার হাত বাড়াতে কাজ করেছে সাদাকাহ ফাউন্ডেশনের কর্মীরা। তাদের এই কাজে পাশে দাড়ানোয় বাসমাহ ফাউন্ডেশন, আলফালাহ ফাউন্ডেশন, খলিল ফুড ফাউন্ডেশন এবং জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ সংস্থাটির প্রধান নির্বাহী।

তিনি আরও বলেন, খাদ্য সহয়তা ও জরুরিপণ্য নিয়ে ভারীবর্ষণে জ্যামাইকার ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাড়িয়েছে সাদাকাহ ইউএস’র বিভিন্ন স্তরের স্বেচ্ছাসেবীরা। রেডি ফুড, পানি, টিস্যুসহ হাইজেনিক পণ্য বিতরণ করেছেন তারা । প্রথম দিকের দিনগুলোতে সংস্থার নিবাহী পরিচালক মুহাম্মদ শহীদুল্লাহ, দারুল উলুমের প্রেসিডেন্ট এইচ বরকতুল্লাহ , মুফতি নোমান, হাফেজ আবুল খায়ের, মুহাম্মদ সুরাইম, ইমাম জাফির আলী ও স্থানীয় রহমান, গুলজারসহ আরও অনেকে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছেন।

পাশাপাশি দ্বিতীয় পর্বের কার্যক্রমে সাদাকাহ’র রান্না করা খাবার , পানি, টিস্যু, হাইজেনিক পণ্য বিতরণ করা হয় । তখন ইমাম জাফির আলী, কমিউনিটি লিডার ওসমান গনী, ডা. ওয়াজেদ এ খান, সাইফুল ইসলাম, লিডার ফখরুল ইসলাম দেলোয়ার, সৈয়দ আলামীন রাসেল, রহমান, বার আলি, গুলজার , সূচনা, কবির হোসেন, ও আফরোজা বেগমসহ আরও অনেকেই স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছেন। এদের মধ্যে নিউইয়র্ক সিটি কাউন্সিল ডিস্ট্রিক্ট ২৩ এর জনপ্রতিনিধি লিন্ডা লি ও নিউইয়র্ক পুলিশের গোয়েন্দা ক্যাপ্টেন আমিন উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ