টাইপ না করে মেসেজ পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

টাইপ না করে মেসেজ পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে
জনপ্রিয়তা ধরে রাখতে নুতন আরও একটি ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচারে টাইপ না করে সহজেই মেসেজ পাঠানো যাবে। এবারের ফিচারের নাম ভয়েস মেসেজ ট্রানস্ক্রিপশন।

গুগল তাদের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সেবা চালু করেছিল ২০১৫ সালে। টাইপ না করে মুখে বললেই ভয়েস মেসেজ পাঠানো যায়। এই সেবাটি দ্রুত জনপ্রিয়তা লাভ করেছিল।

জানা গেছে, হোয়াটসঅ্যাপের নির্দিষ্ট কিছু সেটিংস পরিবর্তন করেই এই নতুন ফিচারটি ব্যবহার করা যাবে। হোয়াটস্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে এই ফিচারটি সম্পূর্ণরূপে সুরক্ষিত। ব্যবহারকারীদের নিজেদের তথ্য তাদের নিজেদের ডেটাবেসেই সুরক্ষিত থাকবে যা অন্য কেউ দেখতে পাবেন না। হোয়াটসঅ্যাপের এই ফিচারে প্লেব্যাক স্পিডের প্রয়োগ করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে এতদিন ভয়েস মেসেজ পাঠানো গেলেও, সেই ভয়েস মেসেজ ফিচারকে ইতিমধ্যেই হোয়াটস্যঅ্যাপের পক্ষ থেকে আরও আধুনিক ও উন্নত করা হয়েছে। হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজকে আকর্ষণীয় করে তুলতে, আসছে সম্পূর্ণ নতুন ফিচার ভয়েস মেসেজ ট্রানস্ক্রিপশন।

এই নতুন ফিচারের মাধ্যমে নিজেদের বলা কথা টেক্সট রূপে অন্যের কাছে পৌঁছে যাবে। যা এতদিন যেত ভয়েস রূপে। এর মাধ্যমে সহজেই অনেক বড় মেসেজও অডিও ফাইলের মাধ্যমে খুব সহজেই পাঠানো যাবে। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার চালু হলে মেসেজ পাঠানো আরও জনপ্রিয়তা লাভ করবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়