রামেকের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু

রামেকের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু
গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এই চারজনই করোনায় মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে নওগাঁয় দুজন, রাজশাহী ও নাটোরের একজন করে মারা গেছেন। এর মধ্যে তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩ নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন।

২৪০ শয্যার করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৩৩।বর্তমানে রাজশাহীর ৫১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার ১২ জন, জয়পুরহাটের একজন, সিরাজগঞ্জের একজন এবং রংপুরের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩৩ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ২২ জন।

এর আগে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৫৫০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৩ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১ দশমিক ৪১ শতাংশ, জয়পুরহাটের ২ দশমিক ৭৫ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১০ দশমিক ৮৬ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ১৫ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৯৬ জন। এর মধ্যে করোনায় ৩৭ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৫১ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৭ জনের মৃত্যু হয়।

এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা