‘শেয়ার ক্রয়-বিক্রয়কারী প্রতিষ্ঠানকে নজরে রাখতে হবে’

‘শেয়ার ক্রয়-বিক্রয়কারী প্রতিষ্ঠানকে নজরে রাখতে হবে’
পুঁজিবাজারে বিনিয়োগের জন্য বিনিয়োগকারীদের যাতে সুস্পষ্ট ধারণা থাকে এবং তারা ঝুঁকি এড়িয়ে চলতে পারে সে ব্যাপারে শেয়ার ক্রয়-বিক্রয়কারী প্রতিষ্ঠানকে নজরে রাখতে হবে। বিনিয়োগকারীরা পুঁজিবাজারে বিনিয়োগের ক্ষেত্রে যেন সঠিক সিদ্ধান্ত নিতে পারেন এবং তাদের বিনিয়োগ সুরক্ষিত থাকে এ ব্যাপারে ব্রোকার হাউস পরিচালনাকারীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেছেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান। একই সঙ্গে তিনি আলহারামাইন পারফিউম গ্রুপ অফ কোম্পানীর চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

রোববার (১২ সেপ্টেম্বর) ঢাকা ষ্টক এক্সচেঞ্জের শেয়ার ক্রয় বিক্রয়কারী প্রতিষ্ঠান বিডি সানলাইফ সিকিউরিটিজ সিলেট শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের পুঁজিবাজার সম্প্রসারিত হচ্ছে। আরও নতুন নতুন দেশী বিদেশী কোম্পানি আসার সম্ভাবনা রয়েছে। এই প্রেক্ষাপটে পুঁজিবাজারে বিনিয়োগকারীরা যাতে সঠিক সিদ্ধান্ত নিতে পারেন এ ব্যাপারে ব্রোকার হাউসের পরিচালকরা নিজেরা যেমন দক্ষতা অর্জন করবেন পাশাপাশিবিনিয়োগকারীদের বিনিয়োগের ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নিতে সহযোগীতা করবেন।



রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে পূর্ব জিন্দাবাজারের বারুতখানাস্থ সিম্পনি হাইটসের ৯ম তলায় ঢাকা ষ্টক এক্সচেঞ্জের শেয়ার ক্রয়-বিক্রয়কারী প্রতিষ্ঠান বিডি সানলাইফ সিকিউরিটিজ সিলেট শাখার উদ্বোধন করা হয়। বিডি সানলাইফ সিকিউরিটিজ সিলেট শাখার এভিপি এবং ব্রাঞ্চ ম্যানেজার আব্দুল জলিল মাসুমের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, বারাকা পাওয়ার লিমিটেডের পরিচালক ও ছাতক উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী, বারাকা পাওয়ার লিমিটেডের এমডি গোলাম রাব্বানী চৌধুরী, এবং এনআরবি ব্যাংকের পরিচালক মো: দুলাল আহমদ ।

এসময় আরও উপস্থিত ছিলেন বেঙ্গল ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাহিদ এ চৌধুরী।

এছাড়া ঢাকা থেকে ভার্চ্যুয়ালী উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন বিডি সানলাইফ সিকিউরিটিজের চেয়ারম্যান জাহিদ মালিক ও এমডি রাহাত মালিক । এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লংকা বাংলা সিকিউরিটিজের হেড অফ সিলেট ব্রাঞ্চ মো. শামসুদ্দিন, এনআরবি ব্যাংকের ম্যানেজার প্রশান্ত কুমার সিনহা ও পিযুষ কুমার সিনহা, বিডি সানলাইফ সিকিউরিটিজ সিলেট শাখার এভিপি এবং ম্যানেজার অপারেশন মো. নজরুল হোসেইন খান প্রমূখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত