রেসিডেন্ট ভিসাধারীরা ফিরতে পারবেন আমিরাতে

রেসিডেন্ট ভিসাধারীরা ফিরতে পারবেন আমিরাতে
বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত করোনা টিকার পূর্ণ ডোজ নিয়েছেন ‘বৈধ রেসিডেন্ট’ ভিসাধারীরা সংযুক্ত আরব আমিরাতে আগামী ১২ সেপ্টেম্বর থেকে ফিরতে পারবেন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দেশটির সরকারি কর্তৃপক্ষ বাংলাদেশসহ ১৫টি দেশের জন্য এই ঘোষণা দিয়েছে। খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ও গালফ নিউজের।

গালফ নিউজের প্রতিবেদন অনুযায়ী, সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি এবং দেশটির ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ শুক্রবার এই ঘোষণা দিয়েছে।

ঘোষণা অনুযায়ী আগামী ১২ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, নামিবিয়া, জাম্বিয়া, ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গো, উগান্ডা, সিয়েরা লিওন, লাইবেরিয়া, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া ও আফগানিস্তানে থাকা আমিরাতের বৈধ রেসিডেন্ট ভিসাধারী ব্যক্তিরা দেশটিতে প্রবেশ করতে পারবেন।

শুক্রবার এক টুইট বার্তায় আমিরাতের ‌‘ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ক্রাইসিস ম্যানেজমেন্ট অথরিটি’ আরও জানিয়েছে, আমিরাতে ফেরার আগে অবশ্যই দেশটির সরকারের কাছে অনুমতি চেয়ে আবেদন করতে হবে। কর্তৃপক্ষের অনুমোদন মিললে তবেই ফিরতে পারবেন তারা। এছাড়া ঢোকার আগে কয়েক দফায় পিসিআর টেস্ট করাতে হবে তাদের।

দুবাইয়ে বিলম্বিত ‌‘এক্সপো-২০২০’ বাণিজ্য মেলা শুরুর ২০ দিন আগে দেশটি এই ঘোষণা দিল। আগামী ১ অক্টোবর থেকে দুবাই এক্সপো শুরু হওয়ার কথা রয়েছে। তবে শুধু বাণিজ্য মেলার কারণেই নয়, আমিরাতে মহামারির প্রকোপও কমছে। সাম্প্রতিক দিনগুলোতে দেশটি দৈনিক করোনা শনাক্তের সংখ্যা এক হাজারেরও নিচে নেমে এসেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন