দুপুরের পর থামতে পারে বৃষ্টি

দুপুরের পর থামতে পারে বৃষ্টি
ঢাকাসহ রাজধানীতে সকাল থেকে মেঘলা আকাশের সঙ্গে মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির এ ধারা আগামী আরও দুই তিন ঘণ্টা থাকার সম্ভাবনা আছে। এরপর দেখা মিলতে পারে রোদের। এছাড়া সারাদেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস জানাতে এমন তথ্য তুলে ধরেন বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস। এ আবহাওয়াবিদ জানান, ঢাকার বৃষ্টি খুব বেশি সময় আর থাকবে না। হয়ত দুই তিন ঘণ্টা থাকার পরে আকাশ পরিষ্কার হয়ে যাবে যাবে। সেই সময়ে রোদের দেখাও মিলতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, সমুদ্র বন্দরগুলোর জন্য কোনো সতর্ক সংকেত নেই। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এদিকে আগামী তিনদিনের আবহাওয়ার পরিস্থিতিতে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এতে উপকূলীয় এলাকায় বৃষ্টিপাত বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে শ্রীমঙ্গলে ৫৭ মি.মি.। এছাড়া গত ১২ ঘণ্টায় ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১২ মি.মি.।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু