লন্ডনে বিএসইসি’র রোড শো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পুঁজিবাজারে বিদেশি বিনিয়োগ বাড়াতে চায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের উদ্যোগে ধারাবাহিক রোড শো চলছে বিভিন্ন দেশে। এরই অংশ হিসেবে আগামী ৩১ অক্টোবর লল্ডনে রোড শো’র আয়োজন করেছে বিএসইসি। এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, চলতি সেপ্টেম্বরের ১৯ তারিখে সুইজারল্যান্ডে রোড শো উদ্বোধন করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদরোস আধানোম গেবরেয়াসুস। এই উদ্যোগে প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। আর এরই ধারাবাহিকতায় আগামী ১৯ থেকে ২২ সেপ্টেম্বর সুইজারল্যান্ডের দুই শহরে এবং ৩১ অক্টোবর থেকে নভেম্বরের প্রথম সপ্তাহের ইংল্যান্ডের তিন শহরে রোড শো অনুষ্ঠিত হবে। পর্যায়ক্রমে কানাডা এবং রাশিয়াসহ বিভিন্ন দেশে রোড শো অনুষ্ঠিত হবে।

এছাড়া বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনা তুলে ধরে বিনিয়োগ আকর্ষণই এর মূল লক্ষ্য। গত বছর দুবাইয়ে প্রথম রোড শো অনুষ্ঠিত হয়। এরপর গত আগস্ট ও সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়। এসব অনুষ্ঠানে সরকারি নীতি নির্ধারণী ব্যক্তি, অর্থমন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা, দেশি-বিদেশি ব্যবসায়ী, অর্থনীতিবিদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ