‘আইডিবির ভাইস-চেয়ারম্যান হওয়ার খবর সঠিক নয়’

‘আইডিবির ভাইস-চেয়ারম্যান হওয়ার খবর সঠিক নয়’
আগামী এক বছরের জন্য ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইডিবি) বোর্ড অব ডিরেক্টরর্সের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার খবর সঠিক নয় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে অর্থনৈতিক সংক্রান্ত এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে তিনি ভার্চুয়ালি যুক্ত হন। বৈঠক শেষে আ হ ম মুস্তফা কামাল এ তথ্য জানান।

অর্থমন্ত্রী বলেন, ‘এটা ঠিক নয়, সেখানে আমার অবস্থান কী সেটা দেশে গেলে জানাতে পারবো। দেশে না আসা পর্যন্ত কিছু বলা যাবে না। আমার জানা মতে, আইডিবিতে এ ধরনের পজিশনের ব্যবস্থা নেই। তাদের অর্গানোগ্রাম যেটা আছে, সেই অর্গানোগ্রামে এমন কোনো পদবি নেই। সুতরাং এটা কে বা কারা বলেছে জানি না।’

তিনি বলেন, ‘তবে সেখানে আমারও ভূমিকা আছে, এবারও ছিল। এবার আমার যাওয়ার কথা ছিল। কিন্তু আমার অনুপস্থিতিতে আমাদের ইআরডির সচিব ছিলেন। সুতরাং আগামীতেও মিটিংয়ে আমার অবস্থান থাকবে, সেটা ঠিক আছে। তবে নাম বা পদবির পরিবর্তন সেখানে হতে পারে না।’

এর আগে গত ৪ সেপ্টেম্বর গণমাধ্যমের খবরে বলা হয়, আগামী এক বছরের জন্য আইডিবির বোর্ড অব ডিরেক্টরর্সের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বাংলাদেশ। পদাধিকার বলে এ দায়িত্ব পালন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি