নেপালে খেলার অনুমতি চায় তামিম

নেপালে খেলার অনুমতি চায় তামিম
নেপালের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলার জন্য অনাপত্তিপত্রের আবেদন করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ইপিএলের দল ভৈরহওয়া গ্ল্যাডিয়েটর্স তাকে এ টুর্নামেন্টে খেলার প্রস্তাব দিয়েছে। তাদের প্রস্তাব গ্রহণ করে খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাঁহাতি ওপেনার।

ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘আমরা তামিমের কাছ থেকে একটি চিঠি পেয়েছি। নেপালে একটি টুর্নামেন্টে খেলতে আগ্রহী। অতি দ্রুত আমরা সিদ্ধান্ত নিব।’

হাঁটুর চোটের মাঠের বাইরে আছেন তামিম। তার পুনর্বাসন চলছে। চলতি মাসের শেষ দিকে পুরোপুরি ফিট হয়ে যাওয়ার কথা তার। ফিট হয়েই ইপিএলে অংশ নেবেন তিনি।

প্রতিযোগিতার চতুর্থ আসরের পর্দা উঠবে আগামী ২৫ সেপ্টেম্বর। চলবে ৯ অক্টোবর পর্যন্ত। ছয় দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ টুর্নামেন্ট আগেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। টি-টোয়েন্টি ফেরি করে বেড়ানো অনেক তারকার ক্রিকেটারই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে। বিশ্বকাপজয়ী ক্রিকেটার লিয়াম প্ল্যাঙ্কেট রয়েছেন। আছেন ক্রিস গেইল, ডোয়াইন স্মিথ, কেসরিক উইলিয়ামস, কোরি অ্যান্ডারসনের মতো ক্রিকেটার। আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ, শ্রীলঙ্কার উপুল থারাঙ্গাও টুর্নামেন্টে খেলবেন। পাকিস্তানের শহীদ আফ্রিদিরও খেলার কথা রয়েছে।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তামিম। বাংলাদেশের হয়ে তামিম সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর বাংলাদেশ ১৬টি টি-টোয়েন্টি খেললেও নানা কারণে তামিম ছিলেন না। অনুশীলনের ঘাটতি এবং অন্যান্য পারিপার্শ্বিকতা মিলিয়ে এবার বিশ্বকাপ থেকেও নিজেকে সরিয়ে নেন বাঁহাতি ওপেনার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়