‘শিগগিরই আরো সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ’

‘শিগগিরই আরো সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ’
সারা দেশের হাসপাতালগুলোতে জনবল সংকট রয়েছে। অতি শিগগিরই আরো সাড়ে ৪ হাজার চিকিৎসক নিয়োগ দিয়ে এ সমস্যার সমাধান করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এ বি এম খুরশীদ আলম।

রোববার (২৯ আগস্ট) কুড়িগ্রামে জেলার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল পরিদর্শন ও সিভিল সার্জন অফিসে জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

ভ্যাকসিন প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, ভ্যাকসিন সংগ্রহ ও পাওয়াটা আমাদের ইচ্ছার ওপর নির্ভর করে না। এ বিষয় নিয়ে আন্তর্জাতিক যে রাজনীতি তার ওপর নির্ভর করে। টিকা পাওয়া সাপেক্ষে আমরা দ্রুততম সময়ে দেশের সকলকে টিকার আওতায় আনব। এ ছাড়াও কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের দুর্নীতি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুর্নীতি সমূলে উৎপাটনের ঘোষণা দিয়ে বলেন, এগুলো খতিয়ে দেখে দোষীদের আইনের আওতায় আনা হবে।

এর আগে তিনি সকালে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এ সময় রংপুর মহাখালি স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মিজানুর রহমান, রংপুর বিভাগীয় পরিচালক ডা. মোতাহারুল ইসলাম, ঢাকাস্থ পরিচালক ডা. নাজমুল ইসলাম, কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ড. শহিদুল্ল্যাহ লিংকন, কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম, বিএমএ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি ডা. নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক ডা. লোকমান হাকিমসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়