মসজিদের মাইকে ঘরে নামাজের আহ্বান

মসজিদের মাইকে ঘরে নামাজের আহ্বান
মুসল্লিদের ঘরে নামাজ পড়তে সরকারের নির্দেশের পর দেশের মসজিদগুলোর মাইকেও একই আহ্বান জানানো হয়েছে। সোমবার (৬ এপ্রিল) দুপুরে ধর্ম মন্ত্রণালয় জরুরি বিজ্ঞপ্তি জারির করার পর বিকাল থেকে মসজিদের মাইকে মুসল্লিদের মসজিদে না এসে বাসায় নামাজ পড়তে বলা হয়। কোনও কোনও স্থানে মুসল্লিরা মসজিদে গেলেও তাদের ফিরিয়ে দেওয়া হয়েছে।
জানা গেছে, মুসল্লিদের বাসায় নামাজ পড়ার সরকারের সিদ্ধান্তের পর আইনশৃঙ্খলা বাহিনী মসজিদে মসজিদে গিয়ে ইমাম, খতিব ও মসজিদ কমিটির সদস্যদের এ নির্দেশনার কথা জানিয়ে এসেছেন। সোমবার আসরের নামাজের আজানের আগে এবং আজানের পরও মসজিদগুলোর মাইকে বলা হয়, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা দিয়েছে মুসল্লিরা বাসায় নামাজ পড়বেন, মসজিদে আসবেন না। সবাই প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না।

রাজধানীর বিভিন্ন স্থান থেকে এ সংবাদ পাওয়া যাচ্ছে। মাগরিবের নামাজের আগেও একই আহ্বান করা হয়েছে।

তবে কোনও কোনও স্থানে মুসল্লিরা মসজিদে গেলেও তাদের ফিরেয়ে দেওয়া হয়েছে। রাজধানীর মিরপুর ১ পাইকপাড়া শাহ শাহেব নগর মসজিদের গেটে গিয়ে তালা দেখে মুসল্লিদের ফিরে আসতে দেখা গেছে।

প্রসঙ্গত, সোমবার ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবেন। একইসঙ্গে সব মন্দির, গির্জা, প্যাগোডাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে সাধারণের প্রার্থনা না করার নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। সব ধর্মের মূলনীতির আলোকে এবং জাতীয় নিরাপত্তা রক্ষার স্বার্থে এ নির্দেশনা জারি করা হলো এবং এ নির্দেশনা অমান্য করলে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়