মেগা প্রজেক্ট দিয়ে সমালোচকদের জবাব দিচ্ছি

মেগা প্রজেক্ট দিয়ে সমালোচকদের জবাব দিচ্ছি
পদ্মা সেতুসহ মেগা প্রজেক্ট দিয়ে সমালোচকদের জবাব দিচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৯ আগস্ট) রাজধানীর উত্তরায় মেট্রো রেলের জন্য নির্মিত ডিপোতে ভায়াডাক্টের উপর ট্রেন চলাচল পরীক্ষণের আনুষ্ঠানিক সূচনা করে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী বছরে তিনটি মেগা প্রজেক্ট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জুনে পদ্মা সেতু, পরে কর্ণফুলী, বছর শেষে তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রো রেল লাইন-৬ উদ্বোধন হবে।

ওবায়দুল কাদের বলেন, ‘এটি একটি মাইলফলক। মেট্রো এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। সমালোচকরা সমালোচনা ও অপপ্রচার করবে। আমরা জবাব দেবো কাজে। শেখ হাসিনা সরকার কাজেই জবাব দেয়। আমরা মেট্রো রেল, পদ্মা সেতুসহ মেগা প্রজেক্ট দিয়ে জবাব দিচ্ছি।’

এ সময় মন্ত্রী জানান, ‘মেট্রো রেল লাইন-৬’র কাজ সার্বিক সম্পন্ন করতে ৬ মাস লাগবে। তাছাড়া ৬টি মেট্রো রেল ২০৩০ এ চলাচল শুরু হবে। এর মধ্যে ৩১ জুলাই পর্যন্ত কাজের ৬৮.২৯ শতাংশ অগ্রগতি হয়েছে। উত্তরা থেকে মিরপুর পর্যন্ত কাজের অগ্রগতি ৮৮ শতাংশ।’

এ সময় মন্ত্রী স্মৃতিচারণ করে বলেন, ‘ডিপো উন্নয়ন কার্যক্রম দেখতে এসে ঝড়ে পড়ে বৃষ্টিতে ভেজার কারণে তিন দিন জ্বরে ভুগেছি। তবে আজকে খুবই ভালো লাগছে। শেখ হাসিনার অবদান, মেট্রো রেল দৃশ্যমান।’

বাংলাদেশের জন্য মেট্রো রেল সেবা এই প্রথম। যার পরীক্ষামূলক ট্রেন চলাচল শুরু হচ্ছে। তবে এই চলাচল হবে যাত্রীবিহীন। রাজধানীর উত্তরা থেকে পল্লবী পর্যন্ত চারটি স্টেশনের মধ্যে পরীক্ষামূলকভাবে এই ট্রেন চলবে। এই চলাচলকে বলা হচ্ছে ‘পারফরমেন্স টেস্ট’।

এ সময় মেট্রো রেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এন এম সিদ্দিক, বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধি, জাইকার বাংলাদেশ অফিস প্রধান ও মেট্রো রেলের পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা