পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৬

পেরুতে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৬
পেরুর আন্দিজ পর্বতমালা এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। এমএমজি লিমিটেড নামে একটি কারখানার চুক্তিভিত্তিক শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

পেরুর স্থানীয় সংবাদমাধ্যম আরপিপির বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় গতকাল শুক্রবার সকালে আপুরিম্যাক অঞ্চলের কোতাবামবাস প্রদেশে দুর্ঘটনায় হতাহত চীনা মালিকানাধীন এমএমজি ছাড়াও আরও কয়েকটি কোম্পানির হয়ে কাজ করতেন।

আরপিপি রেডিও জানাচ্ছে, বাসটি প্রায় ৬৫৬ ফুট নিচে গড়িয়ে পড়ে। সেটিতে অবস্থান করা শ্রমিকেরা স্থানীয় একটি তামার খনিতে কাজ করতেন। খনিটি পরিচালনার দায়িত্বে থাকা চীনের এমএমজি লিমিটেড অব্শ্য বলছে, নিহতদের অনেকে কোম্পানির শ্রমিক ছিল।

এমএমজি কর্তৃপক্ষ বলছে, দুর্ঘটনার শিকার ব্যক্তিরা ম্যানপাওয়ার, জিওটেক, এমবি রেন্টিং, একেডি ড্রিলিং, লাভালিন, এমঅ্যান্ডআরসি, জেআরএম এবং জেপি নাটলিয়ান কোম্পানির হয়ে কাজ করতেন এমন শ্রমিকরাও শুক্রবারের ওই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

লাস বাম্বাস নামে যে খনিটির কাছে বাসটি দুর্ঘটনায় পড়েছে সেটি পেরুর অন্যতম বৃহৎ খনি। খনিটি কোতাবামবাস এবং পাশের একটি প্রদেশের মধ্যে পড়েছে। পেরু বিশ্বের দ্বিতীয় বৃহৎ তামা উত্তোলনকারী দেশ হওয়ায় সেখানে অনেক কোম্পানির নজর রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া