টি-টেনে বাংলা টাইগার্সের অধিনায়ক ডু প্লেসি

টি-টেনে বাংলা টাইগার্সের অধিনায়ক ডু প্লেসি
আবু ধাবি টি-টেন লিগের পঞ্চম আসরে বাংলা টাইগার্স দলের আইকন ও অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিকে। আসন্ন মৌসুমে তার অধীনেই খেলবে বাংলা টাইগার্স।

২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরুর পর দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৯ টেস্ট, ১৪৩ ওয়ানডে ও ৫০ টি-টোয়েন্টি খেলেছেন ডু প্লেসি। তিন ফরম্যাটেই দক্ষিণ আফ্রিকার নেতৃত্বও দিয়েছেন তিনি।

এবার বাংলা টাইগার্সের অধিনায়কত্ব পাওয়ার পর প্রতিক্রিয়ায় ডু প্লেসি বলেছেন, ‘নতুন ফরম্যাটের সঙ্গে যুক্ত হওয়া আমার জন্য রোমাঞ্চকর বিষয়। বাংলা টাইগার্স দলকে প্রতিনিধিত্ব করা এবং বিশ্বের বড় বড় তারকাদের সঙ্গে খেলতে মুখিয়ে রয়েছি। আশা করি, সামনের সময়টা দুর্দান্ত হবে।’

বাংলা টাইগার্সের মালিক ইয়াসিন চৌধুরী বলেছেন, ‘ফাফ ডু প্লেসির মতো বিশ্ব সেরা খেলোয়াড় দলে পাওয়া সত্যিই অনেক বড় বিষয়। সে একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকার হয়ে ফরম্যাটভেদে দুর্দান্ত খেলেছে। তাকে দলে পাওয়া আমাদের জন্য সম্মানের। আমি ফাফকে বাংলা টাইগার্সে স্বাগত জানাই।’

আসন্ন দিনগুলোতে আরও বেশ কিছু ঘোষণা দেবে বাংলা টাইগার্স। যার শুরুটা বলা চলে ফাফ ডু প্লেসির অধিনায়কত্ব পাওয়া। এরপর একে একে স্কোয়াডের বাকি খেলোয়াড় ও কোচিং স্টাফের নাম প্রকাশ করবে দলটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে