সাভারে করোনা মোকাবিলায় সেনাবাহিনীর তৎপরতা

সাভারে করোনা মোকাবিলায় সেনাবাহিনীর তৎপরতা
সাভারের সব এলাকা ও পাড়া মহল্লায় সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রিত রাখার চেষ্টা চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রশাসনের বেঁধে দেওয়া নিয়ম-কানুনগুলো সঠিকভাবে পালন করা হচ্ছে কিনা সেই বিষয়ে বিভিন্ন এলাকার জনসমাগম স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ।

প্রতিদিনই উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুস্থ ও কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও জনসচেতনতামূলক প্রচারণা চালাচ্ছেন। অনেক ক্ষেত্রে দুস্থদের বাড়ি বাড়ি গিয়েও পৌঁছে দেওয়া হচ্ছে ত্রাণ সহায়তা।

এছাড়া সেনাবাহিনীর সদস্যরা সাভারের বিভিন্ন পয়েন্টে জনসমাবেশ এড়িয়ে জনগণকে নিজ নিজ বাসায় অবস্থানের জন্য উদ্বুদ্ধ করছেন।

টইলসহ সেনাবাহিনীর সব কার্যক্রম পর্যবেক্ষণ ও হোম কোয়ারেন্টাইনে থাকা কয়েকজনের বাসা পরিদর্শন করেছেন সাভার সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মো. সাইফুল আবেদীন। এ সময় মেজর জাহিদসহ সেনাবাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সার্বক্ষণিক ডাক্তার, নার্স, আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করে রাখা হয়েছে।

ডাক্তারদের ব্যক্তিগত সুরক্ষার জন্য পিপিইসহ সার্বিক প্রস্তুতির কথা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ সায়েমুল হুদা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা