এবার দর্শকদের সামনে খেলবে আর্জেন্টিনা

এবার দর্শকদের সামনে খেলবে আর্জেন্টিনা
কিছুদিন আগেই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে সমর্থকদের আনন্দে ভাসিয়েছেন লিওনেল মেসি-ডি মারিয়ারা। এবার আর্জেন্টাইনদের জন্য আনন্দের উপলক্ষ নিয়ে এসেছে দেশটির সরকার। দেশটির স্বাস্থ্যমন্ত্রী কার্লা ভিজত্তি এবং ক্রীড়া মন্ত্রী মাতিয়াস লামেনস ঘোষণা দিয়েছেন ৯ সেপ্টেম্বর বলিভিয়ার বিপক্ষে মাঠে ফিরতে পারবেন দর্শকরা।

সংবাদ সম্মেলনে লামেনস জানান লাতিন আমেরিকার দল দুটির মধ্যকার এই লড়াইয়ে স্টেডিয়ামের মোট দর্শক ধারণক্ষমতার ৩০ ভাগ দর্শক প্রবেশ করতে পারবেন। বিষয়টি নিয়ে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েসনের(এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও টাপিয়ার সঙ্গেও আলোচনা করেছেন বলে জানিয়েছেন আর্জেন্টাইন ক্রীড়া মন্ত্রী। যদিও দর্শক প্রবেশের নিয়ম কানুন নিয়ে বিস্তারিত কিছু জানাতে রাজি হননি লামেনস।

তিনি বলেন, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে নিয়মকানুন তৈরি করব। দর্শকদের মাঠে ফেরানোর চেষ্টার প্রথম ধাপ এটি। আমরা অনুমান করছি ৩০ ভাগ দর্শকের মাঠে প্রবেশের ব্যাবস্থা আমরা করতে পারব।’

মেসি মারিয়াদের এই খেলায় দর্শক প্রবেশ মূলত আর্জেন্টিনা সরকারের মাঠে দীর্ঘমেয়াদে দর্শক ফেরানোর পরিকল্পনার একটি অংশ। লামেনস বলেন, ‘সবকিছু ঠিক থাকলে সেপ্টম্বরের শেষ দিকেই স্টেডিয়ামে নিয়মিত দর্শক দেখা যেতে পারে।’

শেষ পর্যন্ত মাঠে প্রবেশের অনুমতি পেলেও বেশ কিছু নিয়ম মেনেই খেলা দেখতে হবে দর্শকদের। আর্জেন্টিনার ঘরোয়া লিগ আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশনের উচ্চপদস্থ কর্মকর্তারা এরই মধ্যে নিয়ম কানুনের একটি খসড়া তৈরি করেছেন। তাতে বলা হয়েছে খেলা দেখতে হলে দর্শকদের কোভিড টেস্টে নেগেটিভ হতে হবে ও করোনা ভ্যাকসিনের একটি ডোজ গ্রহণ করতে হবে। এছাড়াও দর্শকদের একটি ডিজিটাল হলফনামার কপি থাকতে হবে যা তাদের পরিচয় নিশ্চিত করবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে